Home | ব্রেকিং নিউজ | রাজশাহীতে স্কুল পড়ুয়ারা পেল বইপড়ার পুরস্কার

রাজশাহীতে স্কুল পড়ুয়ারা পেল বইপড়ার পুরস্কার

রাজশাহী ব্যুরো : বিশ্বসাহিত্য কেন্দ্র দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম স্কুল শিক্ষার্থীদের বইপড়া কর্মসূচির পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে।

শুক্রবার (০৮ মার্চসকাল সাড়ে ১০টায় রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজে গ্রামীণফোনের সহযোগিতায় পুরস্কার বিতরণ করা হয়।

বিশ্বসাহিত্য কেন্দ্র সূত্রে জানা গেছে, ২০১৮ শিক্ষাবর্ষে রাজশাহী মহানগরীর ৩৫টি স্কুলের প্রায় ৪ হাজার শিক্ষার্থী বইপড়া কর্মসূচিতে অংশগ্রহণ করে। ৩৫টি স্কুলের পুরস্কার বিজয়ী ১৪১৮ জন শিক্ষার্থীকে স্বাগত পুরস্কার, শুভেচ্ছা পুরস্কার, অভিনন্দন পুরস্কার ও সেরাপাঠক পুরস্কার এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। তাদের মধ্যে স্বাগত পুরস্কার পেয়েছে ৫৩৬ জন, শুভেচ্ছা পুরস্কার পেয়েছে ৫৬৩ জন, অভিনন্দন পুরস্কার পেয়েছে ২৫৬ জন এবং সেরাপাঠক পুরস্কার পেয়েছে ৬৩ জন।

সেরাপাঠক পুরস্কার বিজয়ী ৬৩ জনের মধ্যে লটারির মাধ্যমে ৬ জনকে প্রদান করা হয় ২ হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার। এছাড়াও লটারির মাধ্যমে একজন অভিভাবককে প্রদান করা হয় ২হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার।

শুরুতে ফুলের মালা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অতিথিদের বক্তব্যে অধ্যাপক হাসান আজিজুল হক লাইব্রেরিকে জ্ঞানের সমুদ্র বলে অভিহিত করেন। তিনি বলেন, পৃথিবীর বিখ্যাত সব মনীষীর চিন্তারাশি সমুদ্রের সুবিশাল জলের ন্যায় লাইব্রেরিতে আবদ্ধ থাকে। তাই লাইব্রেরিতে প্রবেশ করে এসব মহান মানুষদের সাথে পরিচিত হতে হবে। তাদের বই থেকে পাওয়া জ্ঞান আমাদের নিজেদের মধ্যে ধারণ করে আগামীতে দেশ ও সমাজের কাজে লাগাতে হবে। দেখবে, একদিন সত্যি সত্যিই বাংলাদেশ আলোকিত হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক, লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ, টেলিভিশন ব্যক্তিত্ব ডা. আব্দুর নূর তুষার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান, বিশ্বসাহিত্য কেন্দ্র নাটোর শাখার সংগঠক সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক অলক মৈত্র, দুইবার এভারেস্ট বিজয়ী এম.এ মুহিত, রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তাইফুর রহমান, গ্রামীণফোনের রাজশাহী অঞ্চলের হেড অব ডিসট্রিবিউশন প্ল্যানিং বিজনেস সার্কেল মোহাম্মদ তানভীর হোসাইন ও বিশ্বসাহিত্য কেন্দ্র রাজশাহী শাখার পূর্বতন সংগঠক আহমেদ সফিউদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাগেশ্বরীর ৩ ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থরা অর্থ সহায়তা পাবে ১কোটি ৩০লাখ টাকা

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : বাংলাদেশের উত্তারাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্থ জনগোষ্টির জরুরী সহায়তা প্রকল্পের ...

বাংলাদেশি সিনেমা থেকে কতো পারিশ্রমিক নিচ্ছেন সানি লিওন?

বিনোদন ডেস্ক : বাংলাদেশের সিনেমায় অভিনয় করবেন বলিউড অভিনেত্রী সানি লিওন। এরই মধ্যে ...