Home | জাতীয় | রাজধানীর কোন এলাকায় কবে স্মার্ট কার্ড বিতরণ

রাজধানীর কোন এলাকায় কবে স্মার্ট কার্ড বিতরণ

স্টাফ রিপোর্টার :  ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার দেশের নাগরিকদের মধ্যে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ শুরু করেছে। প্রথম পর্যায়ে  গত বছরের ৩ অক্টোবর থেকে  বিতরণ শুরু হয়।  প্রথমে ঢাকার উত্তরা ও রমনা থানায় এবং কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ায় স্মার্ট কার্ড বিতরণ করা হয়।

গত বছরের ১৯ ডিসেম্বর থেকে দ্বিতীয় পর্যায়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৪,৭, ১১, ১২ ও নাম্বার ওয়ার্ডে এবং দক্ষিণ সিটি কর্পোরেশন ২,৩,৪,৭,৯,১০,১১,১২,১৪,১৮,২৯,৩০ ও ৩১ নাম্বার ওয়ার্ডে পর্যায়ক্রমে স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে।

নির্ধারিত ওয়ার্ডে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। সে অনুযায়ী আগামীকাল রোববার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মিরপুর থানার ১২নং ওয়ার্ডে কার্ড বিতরণ করা হবে। মিরপুর-১ এর আহম্মদনগরের বশির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে শাহআলী বাগ এলাকার ভোটাররা স্মার্ট কার্ড পাবেন। সোমবারও ওই এলাকার বাসিন্দারা স্মার্ট কার্ড তুলতে পারবেন।

পরদিন সোমবার একই জায়গায় বিএসডিসি স্টাফ কোয়ার্টার ও মঙ্গলবার শাহ আলীবাগ সিটি কলোনীর বাসিন্দারা স্মার্ট কার্ড তুলতে পারবেন। এ কয়দিন যারা স্মার্ট কার্ড তুলতে ব্যর্থ হবেন তারা বুধ ও বৃহস্পতিবার তুলতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়ানক অভিযানে মিম!

বিনোদন ডেস্ক :  এক আলোকচিত্রে দেখা যাচ্ছে আগাগোড়া শরীর কালো পোশাকে ঢাকা ...

শ্রীলঙ্কায় বন্যা, ভূমিধসে নিহত ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক : শ্রীলঙ্কায় মৌসুমি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ...