Home | আন্তর্জাতিক | রাজধানীতে হরতালের আগে গাড়িতে আগুন, ভাঙচুর

রাজধানীতে হরতালের আগে গাড়িতে আগুন, ভাঙচুর

স্টাফ রিপোর্টার, ১১ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : ১৮ দলীয় জোটের হরতালের আগে সোমবার রাজধানীর বিভিন্ন স্থানে গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে মিরপুর ১ নম্বরে বিটিসিএল এর একটি স্টাফ বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে এতে কেউ হতাহত হয়নি।

সন্ধ্যা ৭টার দিকে রামপুরার ডিআইটি রোডে একটি বাসে আগুন দেয়া হয়।

বিকেল পাঁচটার দিকে স্কাউট মার্কেটের সামনে রাস্তায় অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটানা ঘটে।

বিকেল সাড়ে পাঁচটার দিকে পুরনো ঢাকার রায়সাহেব বাজার মোড়ে সদরঘাট-যাত্রাবাড়ী রুটের বাহাদুর শাহ (ঢাকা চ-১১২৪১৭) পরিবহনের একটি লেগুনায় আগুন দেয় দুর্বৃত্তরা। সদরঘাট ফায়ার স্টেশনের একটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনে।

লেগুনার চালক মো. রুবেল জানান, সদরঘাট থেকে যাত্রাবাড়ী যাওয়ার সময় রায় সাহেব বাজার মোড়ে ১০-১২ জন যুবক তাকে গাড়ি থামাতে বলে। গাড়ি থামাতে দেরি হওয়ায় তাকে রড দিয়ে আঘাত করা হয়। পরে তিনি লেগুনা থেকে বের হয়ে আসলে সঙ্গে সঙ্গে তারা আগুন লাগিয়ে দ্রুত পালিয়ে যায়।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘হরতালকে সামনে রেখে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার জন্য লেগুনায় আগুন দেয়া হয়েছে।’

বিকেল পৌনে ছয়টার দিকে মালিবাগ রেলগেট এলাকায় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর সেখানে কয়েকটি গাড়ি ভাঙচুরের খবর পাওায়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিএনপির দলীয় কার্যালয় থেকে পুলিশের তাড়া খেয়ে ১৮ দলীয় জোটের কর্মীরা এসে ককটেল বিস্ফোরণ ঘটায়।

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর জিয়াউর রহমান জানান, সন্ধ্যা ৭টার দিকে ধোলাইখালে একটি গাড়িতে আগুন দেয়া হয়েছে।

x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...