Home | বিবিধ | আইন অপরাধ | রাজধানীতে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

রাজধানীতে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার : রাজধানীর কামরাঙ্গীরচরে জমি ব্যবসায়ী মনির হোসেনকে হত্যা মামলায় প্রাক্তন স্ত্রীসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল ১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন—মনির হোসেনের প্রাক্তন স্ত্রী স্বর্ণা আক্তার কাকলী ওরফে নিপা, আনোয়ার হোসেন মোল্লা, শরীফ মাতব্বর ওরফে শরীফ এবং ইব্রাহিম খলিল। দণ্ডপ্রাপ্তদের মধ্যে প্রথম দুইজন ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। অপর দুই আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল।

প্রসঙ্গত, আসামিরা পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ২০১৩ সালের ১৭ এপ্রিল মনির হোসেনকে খুন করতে একটি বাসায় ফোন করে ডেকে আনে। এরপর আসামিরা মনির হোসেনকে বালিশ চাপা দিয়ে ও ধারালো ছুরি দিয়ে গলা কেটে খুন করে। পরবর্তীতে তারা মনির হোসেনের লাশ গুম করার জন্য তার মরদেহ ৭ খণ্ড করে বস্তায় ভরে মুন্সিহাটি চামচ ফ্যাক্টরি সংলগ্ন বুড়িগঙ্গা নদীর পাড়ে ফেলে। পরে পুলিশ লাশ উদ্ধার করে। মনির হোসেনের প্রথম স্ত্রী হাসিনা বেগম তার লাশ সনাক্ত করেন। তিনি কামরাঙ্গীরচর থানায় ১৯ এপ্রিল মামলাটি দায়ের করেন।

পরে পুলিশ মামলাটি তদন্ত করে দণ্ডপ্রাপ্ত চার আসামির বিরুদ্ধে ২০১৪ সালের ১৪ মে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১৯ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটভূক্ত ৩৯ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

মনির হত্যা মামলায় স্বর্ণা আক্তার কাকলী, শরীফ মাতব্বর ও আনোয়ার হোসেন হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ ভূঞা। উপস্থিত আসামিদের পক্ষে গোলাম কিবরিয়া এবং পলাতকদের পক্ষে এমদাদুল হক লাল মামলাটি পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিএনপি’র কার্যালয়ে ছাত্রদলের বহিষ্কৃতদের হামলা

স্টাফ রির্পোটার :রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালিয়েছে ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীরা। ...

টসে জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন ...