Home | বিবিধ | আবহাওয়া | রাজধানীতে স্বস্তির বৃষ্টি

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকাসহ সারা দেশে চলছে তীব্র গরম। তাপমাত্রাও বেড়েছে বেশ আগের চেয়ে। এই তীব্র গরমে মানুষ অতিষ্ঠ। বিশেষ করে সাধারণ মানুষ এই তীব্র গরম থেকে বাঁচতে বৃষ্টি আশা করছিল।

শুক্রবার দুপুরের দিকে ঢাকার বেশ কিছু স্থানে বৃষ্টিপাত হয়েছে। এই বৃষ্টি রাজধানীর মানুষকে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। এর পরেই রাজধানীতে তাপমাত্রাও কমেছে বলে জানা গেছে।

মূলত রাজধানীর শেরেবাংলা নগর, আগারগাঁও, বারিধারা ও উত্তরা এলাকায় বৃষ্টি নামে। এছাড়াও মিরপুর অঞ্চলসহ বেশ কিছু অঞ্চলে হালকা বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেনে, আজকে  ঢাকার বেশ কিছু স্থানে বৃষ্টিপাত হয়েছে। আগামী শনিবার ও রোববার  আরো বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তখন তাপমাত্রা আরও কমে যাবে।

বঙ্গোপসাগরের গভীরে সুস্পষ্ট লঘু চাপ আছে, এটা যতোই উপকূলে আসবে ততোই বৃষ্টিপাত বাড়বে বলে জানান তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় কুড়িগ্রামের রাজারহাটে।

 

[প্রিয় পাঠক-পাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা,  জীবনজাপনে সঙ্গতী-অসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ ও  অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চিতলমারীতে প্রাথমিক শিক্ষকদের পাঠদানের মান নিয়ে নানা প্রশ্ন

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী উপজেলার অধিকাংশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ...

দিনাজপুরে বাণিজ্যিকভাবে কমলা চাষ

শাহ্ আলম শাহী, দিনাজপুর : ধানের জেলা দিনাজপুরে বাণিজ্যিকভাবে কমলা চাষ শুরু ...