Home | বিনোদন | ঢালিউড | রবিবার নাট্যকার জাকারিয়া সৌখিনের জন্মদিন

রবিবার নাট্যকার জাকারিয়া সৌখিনের জন্মদিন

Jakaria Soukhinবিনোদন ডেস্ক : আগামীকাল রবিবার তরুণ সমাদৃত নাট্যরচয়িতা জাকারিয়া সৌখিনের জন্মদিন। পেশায় তিনি একজন সাংবাদিক হলেও পেশাগত কাজের পাশাপাশি তিনি একজন নাট্যরচয়িতা হিসেবে দর্শকমহলে বেশ সুনাম কুড়িয়েছেন অল্প সময়ের মধ্যেই।

জাকারিয়া সৌখিনের গ্রামের বাড়ি মাদারীপুর সদরের পাঁচখোলায়। ছোটবেলা থেকেই লেখালেখির সাথে জড়িত তিনি। তবে মঞ্চে কাজ করার পাশাপাশিই মূলত তিনি শখের বশে লেখালেখি করতেন। তার অভিনীত মঞ্চ নাটকের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘কাক উপাখ্যান’।

‘প্রাচ্যনাট স্কুল অব অ্যাক্টিং এ্যান্ড ডিজাইন’ থেকে তিনি অভিনয়ের কর্মশালাও করেছেন। ২০০৭ সালে দৈনিক যুগান্তরে তার পেশাগত সাংবাদিকতা শুরু। সমকালে এসে শুরু হয় তার বিনোদন সাংবাদিকতা। তার লেখা প্রথম নাটক ‘পড়শী’। নির্মাণ করেছিলেন চয়নিকা চৌধুরী। প্রথম নাটকেই আলোচনায় চলে আসেন তিনি। এরপর কয়েকব ছর বিরতির পর তারই লেখা ‘শুকতারা’ নাটকটি নির্মাণ করেন কৌশিক শংকর দাশ।

এরপর তার লেখা আলোচিত নাটকের মধ্যে রয়েছে- ‘এক জোড়া কালো জুতো’, ‘ইটস ম্যাজিক’, ‘শহরে নতুন বালিকা’, ‘রাজকন্যা আলাদীন ও দৈত্য’, ‘পাদুকা’, ‘বছর কুড়ি পরে’, ‘এখনো মুষলধারে বৃষ্টি ঝরে’, ‘অপেক্ষার বৃষ্টি’, ‘ধ্রুবতারা’, ‘ টকেটিভ’।

এনটিভিতে প্রচারিত হচ্ছে তারই লেখা কৌশিক শংকর দাশ পরিচালিত ধারাবাহিক নাটক ‘নীল রঙ্গের গল্প’। খুব শিগগিরই প্রচারে আসছে তারই রচনায় চয়নিকা চৌধুরীর পরিচালনায় ধারাবাহিক নাটক ‘স্বপ্নগুলো জোনাক পোকার মতো’। শুধু নাটক লেখালেখিতেই যে সৌখিন ব্যস্ত, তা নয়।

চলচ্চিত্রের জন্যও তিনি গল্প রচনা করেছেন। তারই রচিত গল্প নিয়ে নির্মিত হয়েছে রয়েল-অনিক পরিচালিত চলচ্চিত্র ‘গেইম’। সৌখিনের বাবা জহিরুল হক হাওলাদার ও মা জাহানারা বেগম। তারা তিন ভাই। ছোট দুই ভাইয়ের নাম সাকিন ও মেজবাহ। সৌখিন ২০১১ সালের ৭ জানুয়ারি ইফফাত আরা ইয়াসমিনের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তার জন্মদিনে শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুক্তির আগেই ঝড় তুলেছে শাকিব বুবলীর ‘ক্যাপ্টেন খান’

বিনোদন ডেস্ক : হালের জনপ্রিয় জুটি শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ...

‘ক্যাপ্টেন খান’ এবং ‘মনে রেখো’ ছবি দুটি সেন্সর বোর্ডে

বিনোদন ডেস্ক : আসছে কোরবানীর ঈদে মুক্তির অপেক্ষায় রয়েছে বাংলার সবচেয়ে বড় ...