ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা জাতীয় পার্টির একাংশের

রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা জাতীয় পার্টির একাংশের

স্টাফ রির্পোটার :রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করেছেন জাতীয় পার্টির একাংশের নেতারা। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে রওশন এরশাদের বাসভবনে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন দলটির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। একইসঙ্গে ছয় মাসের মধ্যে কাউন্সিলের ঘোষণার কথাও জানান তিনি।

গত ১০ জানুয়ারি বিরোধীদলীয় উপনেতা হিসেবে ছোট ভাই জি এম কাদেরকে মনোনীত করেছিলেন এরশাদ। তবে এমন সিদ্ধান্তে বেশিদিন স্থির থাকেননি প্রয়াত রাষ্ট্রপতি। ২৩ মার্চ এরশাদ এক সাংগঠনিক চিঠিতে সংসদের বিরোধীদলীয় উপনেতার পদ থেকে জিএম কাদেরকে সরিয়ে তার স্থলে স্ত্রী দলের কো-চেয়ারম্যান রওশন এরশাদকে মনোনীত করেন।

১৪ জুলাই এরশাদ মারা গেলে দলের চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতার বিষয়টি সামনে চলে আসে। নিজের অবর্তমানে পার্টির চেয়ারম্যান হিসেবে ভাই জিএম কাদের দায়িত্ব পালন করবেন বলে ঘোষণা দিয়েছিলেন এরশাদ। তবে বিরোধীদলীয় নেতা কে হবেন, এর কোনও সুরাহা করে যাননি।

জাপা চেয়ারম্যানের মৃত্যুর চার দিন পর ১৮ জুলাই সংবাদ সম্মেলনে জিএম কাদেরকে জাপার চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। এরপর ২৩ জুলাই জিএম কাদেরকে চেয়ারম্যান হিসেবে অস্বীকার করে বিবৃতি দেন রওশন এরশাদসহ দলের সাতজন সংসদ সদস্য ও দুইজন প্রেসিডিয়াম সদস্য।

চেয়ারম্যান পদের পাশাপাশি জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা কে হবেন না তা নিয়েও ঠান্ডা লড়াই শুরু হয় দেবর-ভাবির মধ্যে। এ নিয়ে পাল্টাপাল্টি চিঠি দিয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণও করেন তারা। দেবর-ভাবির এমন পাল্টাপাল্টি অবস্থানের মধ্যেই জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে রওশন এরশাদের নাম ঘোষণা করল দলটির একাংশ।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আজ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান রওশন এরশাদ। সংবাদ সম্মেলনে ছয় মাসের মধ্যে কাউন্সিলের ঘোষণার কথাও জানান তিনি।

আনিসুলের আগে সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, ‘এরশাদ সাহেব কষ্ট করে তিলতিল করে পার্টিটাকে গড়ে তুলেছেন। ‘পার্টিতে এখন কী হচ্ছে? জাতীয় পার্টি কি আবার ভাঙতে যাচ্ছে? অতীতে কিন্তু জাপা ভেঙেছে। এখন সেই পার্টিটাকে ভালো করতে চাই।’

যারা জাতীয় পার্টি থেকে ছেড়ে গেছেন তাদের নতুন করে দলে যুক্ত হওয়ার আহ্বান জানিয়ে এরশাদপত্নী বলেন, ‘মান-অভিমান ভুলে দেশ ও মানুষের স্বার্থে জাতীয় পার্টির পতাকাতলে আসুন। সবাই একসঙ্গে কাজ করলে জাতীয় পার্টিকে অনেক দূর এগিয়ে নেওয়া সম্ভব হবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সোহেল রানা, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, মজিবুল হক চুন্নু, নাসিম ওসমান, ফখরুল ইমাম, লিয়াকত হোসেন খোকা, নুরুল ইসলাম ওমর, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ ও সফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণভবনে প্রধানমন্ত্রীর সম্মেলন শুরু

স্টাফ রির্পোটার :  আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে ...

ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা হয়েছে। স্থানীয় ...