ব্রেকিং নিউজ
Home | টিপস | যৌন সমস্যা ওষুধ ছাড়া যেভাবে কাটাবেন

যৌন সমস্যা ওষুধ ছাড়া যেভাবে কাটাবেন

বিডিটুডে ডেস্ক : কমবেশি সব পুরুষের কাছেই যৌন সমস্যা একটি মারাত্মক সমস্যা। এই সমস্যা দূর করতে সচেতন পুরুষ নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন। কেউ কেউ এ সমস্যাজনিত কারণে মানসিকভাবে দুর্বল হয়ে পড়ে।

তবে জানা গেছে ওষুধে নয়, যৌন সমস্যা মিটবে ব্যায়ামে! কিগাল এক্সারসাইজের মাধ্যমে! এই বিশেষ ব্যায়ামই এখন পুরুষের যৌনতার নানা সমস্যা দূর করবে বলে দাবি বিশেষজ্ঞদের। এই ব্যায়ামের মাধ্যমে পিউবোকোসাইজাস পেশিগুলি সুগঠিত হবে। অনেক সময় সন্তান জন্ম দেওয়ার পর কিছু স্বাস্থ্যের সমস্যা দেখা দেয় মহিলাদের মধ্যে, যা দূর করতেও সাহায্য করে এই ব্যায়াম।

বহু বিশেষজ্ঞের মতে, এই ব্যায়াম যৌনশক্তি বৃদ্ধি করে। কী এই কিগাল এক্সারসাইজ?

পুরুষাঙ্গকে সংকুচিত করতে সিমেনের পেছনের এক ধরনের পেশি কাজ করে। এই অংশে ম্যাসাজের মাধ্যমে পেলভিক ফ্লোর মাসলের ব্যায়াম সম্ভব। এ ছাড়া মলদ্বারে হালকা চাপের মাধ্যমেও এসব পেশিকে সুগঠিত করা যায়। দিনে অন্তত তিনবার কিছুক্ষণ এ ধরনের ম্যাসাজের মাধ্যমে স্বাস্থ্যকর ও পরিপূর্ণ যৌনজীবন লাভ করা যায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আমেরিকার ইনস্টিটিউট ফর মেনস হেলথের অন্যতম সদস্য ব্রায়ান এল স্টেইক্সেনার জানিয়েছেন, পেলভিক ফ্লোর মাসল এক শ্রেণির টিস্যু যা মানুষের শরীরে থাকে। এগুলি অনেকটা রবারের মতো হয়। দেহের অভ্যন্তরের নানা প্রত্যঙ্গ এবং শিরা-উপশিরাকে ধরে রাখতে সহায়তা করে। পুপেলভিক ফ্লোর মাসল সুস্থ থাকলে পুরুষাঙ্গ যৌন উত্তেজনায় সুষ্ঠুভাবে সাড়া দেয়।

পরিপূর্ণ যৌনকর্মের জন্যে এই মাসল কাজ করে থাকে। পুরুষাঙ্গে উত্তেজনায় এরাই সাড়া দেয়। এর সঙ্গে সুষ্ঠুভাবে রক্ত চলাচল ব্যবস্থার অনেকটা এদের নিয়ন্ত্রণে। মাত্র ৬ মাস কিগাল ব্যায়ামের মাধ্যমে কুড়ি এবং তার বেশি বয়সের পুরুষরা যৌন দুর্বলতা থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন বলে গবেষণায় উঠে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নড়াইলে জোড়া খুনের ঘটনার পাঁচদিন পর ইউপি সদস্যসহ ব্যাক্তির নামে মামলা

নড়াইল প্রতিনিধি : নড়াইলের নড়াগাতিতে দু’জনকে গুলি করে হত্যা ও পাঁচজন গুলিবিদ্ধ ...

কালাইয়ে সরকারি সম্পত্তিতে কথিত ‘সত্য পীরের মাজার’

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের মান্দাই বটগাছ সংলগ্ন ...