Home | ফটো সংবাদ | যুদ্ধাপরাধী মুজাহিদ ও সাকা চৌধুরীর মৃত্যুদন্ডাদেশ কার্যকর হওয়ায় সিপিবি’র সন্তোষ প্রকাশ

যুদ্ধাপরাধী মুজাহিদ ও সাকা চৌধুরীর মৃত্যুদন্ডাদেশ কার্যকর হওয়ায় সিপিবি’র সন্তোষ প্রকাশ

স্টাফ রিপোর্টার : যুদ্ধাপরাধী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদন্ডাদেশ কার্যকর হওয়ায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ এক বিবৃতিতে সন্তোষ প্রকাশ করেছেন।

বিবৃতিতে সিপিবি’র নেতৃবৃন্দ বলেন, যুদ্ধাপরাধী মুজাহিদ ও সাকা চৌধুরী সর্বোচ্চ শাস্তির জন্য দেশবাসীকে দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে। বিচারিক প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র হয়েছে। এই দুই ঘৃণ্য যুদ্ধাপরাধীর মৃত্যুদন্ডাদেশ কার্যকর হওয়ার মধ্য দিয়ে দেশবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। মুক্তিযুদ্ধ সম্পর্কে তারা নানা কটুক্তি করেছে। তাদের এই দাম্ভিকতার পতন হয়েছে। সমগ্র দেশবাসীর সাথে আমরাও সন্তোষ প্রকাশ করছি।

নেতৃবৃন্দ আরো বলেন, একাত্তরে মানবতাবিরোধী অপরাধের জন্য ব্যক্তির পাশাপাশি দল ও সংগঠনেরও বিচার দ্রুতই শুরু করতে হবে। অনেক আগেই আদালত জামাত-শিবিরকে যুদ্ধাপরাধী সংগঠন হিসেবে ঘোষণা করেছে। অবিলম্বে জামাত-শিবিরকে নিষিদ্ধ করতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, আন্তর্জাতিকক্ষেত্রে মার্কিন সাম্রাজ্যবাদসহ যেসব দেশ ও মহল যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত ছিল, তাদের বিচার ও জবাবদিহিতার ব্যবস্থা করতে হবে। এজন্য দ্রুতই উচ্চ পর্যায়ের কমিশন গঠন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানে সন্ত্রাসী হামলায় ১০ আফগান সেনা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক :  কান্দাহারের দক্ষিণাঞ্চলে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১০ জন আফগান সেনা নিহত ...

ইতালিতে ডাকসুর সাবেক জিএসকে সংবর্ধনা

ইন্টারন্যাশনাল ডেস্ক :   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের (ডাকসু) সাবেক জিএস ও বাংলাদেশ ...