ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অভিযোগ

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অভিযোগ

স্টাফ রিপোর্টার: যুক্তরাষ্ট্রের উচ্চপদস্থ কর্মকর্তাদের পক্ষ থেকে এমন হুমকি দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার দুপুরে রাজধানীতে বেগম জেবুন্নেছা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যাণ ট্রাস্টের ২৭তম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী  বলেন, একটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  (এমডি) পদে বিশেষ ব্যক্তিকে বহাল রাখতে হবে, না রাখলে পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ করে দেওয়া হবে ।

যুক্তরাষ্ট্রের উচ্চপদস্থ কর্মকর্তাদের পক্ষ থেকে এমনই হুমকি দেওয়া হয়েছিল বলে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিযোগ করেন  ।

‘কোনো একটা বিশেষ ব্যক্তিত্বের একটা ব্যাংকের এমডির পদে থাকা না থাকার ওপর আমাকে সরাসরি থ্রেট (হুমকি) করা হয়েছে। আমেরিকার অনেক উর্ধ্বতন কর্মকর্তা এসে আমাকে বলেছেন, ওই পদ দেওয়া না হলে পদ্মা সেতুর টাকা বন্ধ করে দেওয়া হবে’, বলেন প্রধানমন্ত্রী।

 ‘ওই পদের বিষয়ে আদালত সিদ্ধান্ত দিয়েছিল। তিনি মামলা করে হেরে গেছেন, এর দায় কি সরকার বা বাংলাদেশের জনগণ নেবে?’ , যোগ করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোলমডেল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যে যত বাধাই দিক না কেন বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাহিত্য ও সাংবাদিকতায় আনিসুল হক, বিজ্ঞানে অধ্যাপক ড. হাসিনা খান, ক্রীড়ায় মাশরাফি বিন মর্তুজা এবং অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরীকে আজীবন সম্মাননা পুরস্কার দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শেরপুরের ঝিনাইগাতীতে পঁচা ও বাসি মাংস বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে জরিমানা

জাহিদুল হক মনির ,শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে পঁচা ও বাসি গো-মাংস বিক্রির ...

জঙ্গিবাদের বিরুদ্ধে নারীদের এগিয়ে আসার আহ্বান কৃষিমন্ত্রীর

জাহিদুল হক মনির,শেরপুর: “বাংলাদেশের নারীরা আজ অনেক সাহসী। যুদ্ধাপরাধী কামারুজ্জামানের মানবতাবিরোধী অপরাধের মামলায় ...