Home | আন্তর্জাতিক | যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হাত ছিল : এফবিআই প্রধান

যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হাত ছিল : এফবিআই প্রধান

ইন্টারন্যাশনাল ডেস্ক :  যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে ট্রাম্প কিংবা পুতিন নয় এবার মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের পরিচালক ক্রিস্টোফার রে (christopher wray) মুখ খুলেছেন। তিনি মার্কিন জাতীয় নির্বাচনে রাশিয়ার হাত ছিল বলে জানিয়েছেন।

ক্রিস্টোফার রে বুধবার বলেছেন, নির্বাচনে মস্কোর হস্তক্ষেপের বিষয়ে এফবিআইয়ের অভিমত হচ্ছে—রাশিয়া ২০১৬ সালে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নির্বাচনে অনাধিকার চর্চা করেছে। এ সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বিষয়টি ভ্লাাদিমির পুতিন অস্বীকার করা সত্ত্বেও তিনি আবারো এমন মন্তব্য করলেন।

এর আগে সোমবার হেলসিঙ্কিতে বৈঠকে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ব্যাপারে ট্রাম্পের কাছে পুতিনের অস্বীকার করেন। সে ব্যাপারে জানতে চাইলে এফবিআই পরিচালক বলেন, তিনি তার অবস্থান থেকে তার অভিমত ব্যক্ত করেছেন।

ক্রিস্টোফার বলেন, গোয়েন্দা সংস্থা তাদের মূল্যায়নে আগের অবস্থানেই রয়েছে। এক্ষেত্রে আমার অভিমতের কোনো পরিবর্তন নেই। এ ব্যাপারে আমাদের মূল্যায়ন হচ্ছে—রাশিয়া যুক্তরাষ্ট্রের গত নির্বাচনে নানাভাবে হস্তক্ষেপ করার চেষ্টা করে এবং এখনো তারা যুক্তরাষ্ট্রের ওপর প্রভাব খাটানোর বিভিন্ন নেতিবাচক কাজ অব্যাহত রেখেছে।

 

[প্রিয় পাঠক-পাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা,  জীবনজাপনে সঙ্গতী-অসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ ও  অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাগরে লঘুচাপ : ৩ নম্বর সতর্ক সংকেত

স্টাফ রির্পোটার : পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপে পরিণত হওয়ায় দেশের সমুদ্র বন্দরগুলোকে ...

পোশাক শিল্প এলাকায় ব্যাংক খোলা ১৮ আগস্ট

স্টাফ রির্পোটার : দেশের তৈরি পোশাক শিল্প এলাকায় আগামী ১৮ আগস্ট শনিবার (সাপ্তাহিক ...