ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | যুক্তরাজ্যে বাংলাদেশি মুসলিম তরুণের সমকামী বিয়ে

যুক্তরাজ্যে বাংলাদেশি মুসলিম তরুণের সমকামী বিয়ে

ইন্টারন্যাশনাল ডেস্ক :  যুক্তরাজ্যে সমলিঙ্গের সঙ্গীর সঙ্গে বাংলাদেশি বংশোদ্ভূত এক মুসলিম তরুণের বিয়ে হয়েছে। বিভিন্ন ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ব্রিটিশ মুসলিম জনগোষ্ঠীতে এটিই প্রথম সমকামী বিয়ের ঘটনা। দ্য টেলিগ্রাফ পত্রিকার খবরে বলা হয়েছে, ওয়েস্ট মিডল্যান্ডসের ওয়ালসালে শহরের বিবাহ নিবন্ধন কার্যালয়ে বন্ধু-স্বজনদের উপস্থিতিতে বিয়ে করেন তৃতীয় লিঙ্গের জাহেদ চৌধুরী ও সেয়ান রোগান।  জাহেদ চৌধুরীর বয়স ২৪ বছর। রোগান ১৯ বছরের তরুণ।

বাংলাদেশি বাবা-মা আর তিন ভাই-বোনের সঙ্গে ইসলাম বিশ্বাসী পরিবারে বেড়ে ওঠা জাহেদ চৌধুরী জানান, পারিবারিকভাবে ‘কুলাঙ্গার’ হিসেবে বেড়ে উঠেছেন তিনি। সমকামী হওয়ার কারণে বেড়ে উঠতে হয়েছে অনেকটা একঘরে হয়ে। দৈহিক বৈশিষ্ট্য পরিবর্তনের চেষ্টায় পরিবার থেকে হজসহ বিভিন্ন ধর্মীয় জমায়েতেও পাঠানো হয় তাকে।
নানা তিরস্কার, অপমান আর নির্যাতন সইতে না পেরে দুই বছর আগে আত্মহত্যার সিদ্ধান্ত নেন জাহেদ। আর তখনই দেখা মেলে রোগানের। জাহেদ জানান, তাকে বেঞ্চে বসে কাঁদতে দেখে এগিয়ে আসেন রোগান। আত্মহত্যা থেকে তাকে রক্ষা করেন। এরপর শুরু হয় দুজনের একত্রিত বসবাস।
বাংলাদেশি বংশোদ্ভূত ওই তরুণ আরও জানান, ১৫ বছর ধরে যে মসজিদে যেতেন সেখানে তার প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল, অন্য মুসলিম বালকরা তাকে শারীরিকভাবে আক্রমণ করতো। এমন অবস্থায় পড়ে আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এরপরই রোগানের সঙ্গে দেখা হয়। আর গত জুনে রোগানের জন্মদিনে তাকে বিয়ের প্রস্তাব দেন জাহেদ।
‘আমার পরিবারের কেউ কেউ মনে করে এটি একটি রোগ এবং এর থেকে আরোগ্য লাভ সম্ভব। কেউ কেউ এখনও মনে করেন এটি গ্রহের দশা।আমি মানুষকে বলতে চাই যে, আমি এসব পরোয়া করি না।’ জাহেদ বলেন, “স্কুলে লোকজন আমার ওপর থুথু দিতো, আবর্জনার বাক্স ছুড়ে মারতো, শূকর বলে গালাগালি দিতো এবং মুসলিম লোকজন ‘হারাম’ বলে চিৎকার করতো-যা আমাদের ভাষায় নিকৃষ্ট অপমান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবরুদ্ধ গাজা উপত্যকায় ট্রাম্প, সৌদি বাদশা ও যুবরাজের ছবিতে আগুন

ইন্টারন্যাশনাল ডেস্ক: জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে অবরুদ্ধ গাজা উপত্যকার ...

কুড়িগ্রাম-২ আসনটি এবার ছিনিয়ে নিতে তৎপর আওয়ামী ও লীগ বিএনপি

স্টাফ রিপোর্টার : রংপুরের পাশাপাশি কুড়িগ্রামকেও জাতীয় পার্টির ঘাঁটি বলা হয়ে থাকে। ...