ব্রেকিং নিউজ
Home | জাতীয় | যশোরের পথে লংমার্চ

যশোরের পথে লংমার্চ

 lankmarchস্টাফ রিপোর্টার : সুন্দরবন রক্ষায় তেল-গ্যাস রক্ষা কমিটির লংমার্চ এখন যশোরের পথে। সকালে ফরিদপুর থেকে লংমার্চ যশোরের দিকে যাত্রা শুরু করে।
বুধবার তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য-সচিব আনু মুহাম্মদ বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্রে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলে প্রস্তরই থাকবে, সরকারের ভিত্তি থাকবে না।
সুন্দরবন অভিমুখে লংমার্চে বুধবার সন্ধ্যায় ফরিদপুর শহরের অম্বিকা মেমোরিয়াল ময়দানে এক সমাবেশে তিনি এ কথা বলেন।
বুধবার বিকেলে রাজধানীর বিদ্যুৎ ভবনে সংবাদ সম্মেলনে প্র্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী জানান, আগামী ২২ অক্টোবর বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। তার এ ঘোষণার পরিপ্রেক্ষিতে হুঁশিয়ারি উচ্চারণ করেন আনু মুহাম্মদ।
গত মঙ্গলবার ঢাকা থেকে সুন্দরবন অভিমুখে লংমার্চ শুরু করে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যু-বন্দর রক্ষা জাতীয় কমিটি। ঢাকা থেকে মানিকগঞ্জ, রাজবাড়ী হয়ে বুধবার সন্ধ্যায় ফরিদপুরে পৌঁছায়।
ফরিদপুরের বিভিন্ন বাম সংগঠনের নেতারা শহরের প্রবেশদারে দাঁড়িয়ে লংমার্চ বহরকে স্বাগত জানান। পরে পূর্বনিধারিত শহরের অম্বিকা মেমোরিয়াল ময়দানে লং মার্চে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।
 সন্ধ্যা সাতটার দিকে শুরু হয় সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সুন্দবনগামী লংমার্চের কর্মীরা সকালে ফরিদপুরে থেকে সুন্দবনের দিকে রওনা হবেন।
উল্লেখ্য, মঙ্গলবার ঢাকা থেকে শুরু হয় এই লংমার্চ। এতে অংশগ্রহণকারীদের অভিযোগ, রামপালে সরকার এক হাজার তিনশ মেগাওয়াটের যে বিদ্যুৎকেন্দ্র স্থাপন করছে তাতে সুন্দরবনের ক্ষতি হবে।
তবে সরকার দাবি করছে, এই বিদ্যুৎকেন্দ্র হবে সুন্দরবনের শেষ সীমানা থেকে ১৪ কিলোমিটার দূরে। আর সুন্দরবনের ক্ষতি না হয়, এমনভাবেই করা হবে এই বিদ্যুৎকেন্দ্র। এ জন্য আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে এই কেন্দ্রে। ২২ অক্টোবর এই কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোহলিদের কোচের দৌড়ে চারজন

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির আগে থেকেই সম্পর্কের টানাপোড়েন নিয়ে একাধিকবার খবরের ...

চাকরি দেওয়ার টোপ দিয়ে নারীকে ধর্ষণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফেসবুক মানুষের মধ্যে দূরত্ব কমিয়ে এনেছে, বাড়িয়েছে বন্ধুত্ব। তবে ...