Home | খেলাধূলা | মেসির বিয়েতে বসেই বার্সা ছাড়ার পরিকল্পনা করেন নেইমার

মেসির বিয়েতে বসেই বার্সা ছাড়ার পরিকল্পনা করেন নেইমার

স্পোর্টস ডেস্ক :  নেইমার এখন বার্সায় এক অতীত ইতিহাসের নাম। ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে রেকর্ড গড়েই ফরাসি ক্লাব পিএসজিতে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান এই সুপারস্টার। মেসি, সুয়ারেজ, ইনিয়েস্তা, পিকেদের ভালোবাসার বন্ধন ছিন্ন করে নেইমার এখন হয়ে গেলেন পিএসজির সুপারস্টার। বার্সার ইতিহাস থেকে নামটা মুছে দিলেন তিনি।

কিন্তু শুনলে অবাক হবেন, নেইমার বার্সা ছাড়ার পরিকল্পনা করেছেন খুব বেশিদিন আগে নয়। মাত্র দেড় মাসেরও কম সময় আগে। আর্জেন্টিনার সান্তা ফে’র লা রোজায় মেসির বিয়ের অনুষ্ঠানে বসে। মেসির বিয়েই জন্ম দিল নেইমারের বার্সা ছাড়ার চিন্তার। সেদিনই জাতীয় দলের এবং সাবেক বার্সা সতীর্থ দানি আলভেসের সঙ্গে বসে নেইমার সিদ্ধান্ত নেন, বার্সেলোনা ছেড়ে দেয়ার। মাদ্রিদভিত্তিক দৈনিক মার্কা প্রকাশ করেছে এই সংবাদ।

মেসি তার নিজের বিয়েতে দাওয়াত দিয়েছিলেন আর্জেন্টিনা জাতীয় দল এবং বার্সেলোনার সাবেক এবং বর্তমান সতীর্থদের। যেখানে সাবেক সতীর্থদের মধ্যে ছিলেন দানি আলভেজ, সেস ফ্যাব্রেগাস, স্যামুয়েল ইতো প্রমুখ। বর্তমান সতীর্থদের মধ্যে বন্ধু নেইমার তো অবশ্যই থাকার কথা। ছিলেনও। দানি আলভেসের সঙ্গেই মেসির বিয়েতে উপস্থিত হন তিনি এবং মেসির বিয়ে শেষ করে ব্রাজিল ফিরে যান স্থানীয় একটি উৎসবে যোগ দিতে।

মেসির বিয়েতে উপস্থিত হওয়ার পরই ভবিষ্যৎ নিয়ে সব পরিকল্পনা বদলে ফেলেন নেইমার। সেখানেই আলভেসের সঙ্গে পরিকল্পনা করেন, তার বাই আউট ক্লজ পরিশোধ করার বিনিময়ে বার্সা ছাড়বেন তিনি এবং এ বিষয়টাকে উস্কে দিতে হবে, যাতে মিডিয়ায় মাতামাতি তৈরি হয়।

দানি আলভেজ ছিলেন বার্সায় নেইমারের সতীর্থ। কিন্তু গত মৌসুমে আলভেজের সঙ্গে বার্সা আর চুক্তি নবায়ন করেনি। আট মৌসুম বার্সায় কাটানোর পর তিনি এক প্রকার উপেক্ষিত থেকেই বার্সা ছেড়ে যোগ দেন জুভেন্তাসে। এক বছরের মাথায় জুভ ছেড়ে আলভেজ যোগ দেন পিএসজিতে। একদিন আগে তিনি নিজেই জানিয়েছেন, নেইমারই তাকে পিএসজিতে যোগ দিতে বলেছিল। অথচ, ম্যানসিটিতে যাওয়া তার প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল; কিন্তু হঠাৎই মত পরিবর্তন করে তিনি যোগ দেন পিএসজিতে।

আলভেজের সঙ্গে নেইমার প্রথমে সিদ্ধান্ত নেন, বার্সায় আরও এক বছর থাকবেন তিনি। কারণ, আগামী বছর বিশ্বকাপ। ওটাই তার জন্য আসল পয়েন্ট। বিশ্বকাপের পরই বার্সা ছাড়ার জন্য নিজের দাবিকে জোরালো করতে পারবেন তিনি।

কিন্তু মেসির বিয়ের পর আলভেজও বিয়ে করেন স্প্যানিশ বান্ধবীকে। আলভেজের বিয়ের সমযেই নেইমার পাকা সিদ্ধান্ত নেন, এবারই ন্যু ক্যাম্প ছেড়ে দেবেন। তবে উদ্ভূত পরিস্থিতি সামলানোর জন্য নেইমার দায়িত্ব দেন তারা এজেন্ট এবং পিতা নেইমার সিনিয়রকে। নেইমার সিদ্ধান্ত এমনভাবে নিলেন যে, বার্সা বার বার চেষ্টা করলেও যেন তিনি আর ন্যু ক্যাম্পে থেকে না যান। শেষ পর্যন্ত বাপ-বেটা মিলে পরিস্থিতি বেশ ভালোভাবেই সামলে নিয়েছেন।

আলভেজ যখন জুভেন্তাস ছাড়ার সিদ্ধান্ত নেন, তখন তার নিজের চিন্তাটা শেয়ার করেছিলেন পাওলো দিবালার সঙ্গেও। দিবালাও চান জুভ ছাড়তে। হয়তো বা তিনি বার্সাতেই নাম লেখাবেন। তবে, ফাইনান্সিয়াল কিছু সমস্যার কারণে আরও এক মৌসুম তাকে জুভেন্তাসেই কাটাতে হবে।

অন্যদিকে গত চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে বার্সাকে হারিয়েছিল পিএসজি; কিন্তু ফিরতি লেগে গিয়ে বার্সার মাঠে শেষ মুহূর্তে ৬ গোল হজম করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতে হলো তাদের। শেষ আট শটেই বাজিমাত করেছিল বার্সা। যেখানে নেইমারের অবদানই ছিল সবচেয়ে বেশি। পিএসজি এখন চিন্তা করছে, সাফল্য পেতে হলে তাদের বড় মাপের কোনো গোলরক্ষক প্রয়োজন। এ কারণে তাদের চোখ পড়েছে, অ্যাটলেটিকো মাদ্রিদের ও’ব্ল্যাকের দিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ষোড়শ সংশোধনী বাতিল: রায়ের সত্যায়িত কপি চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

স্টাফ রিপোর্টার :  সংবিধানের সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে আপিল বিভাগের ...

তসলিমার ‘পর্ন’ প্রকাশ করায় ওলামা লীগ নেতার লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার :  নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের ‘পর্ন’ শিরোনামে একটি নিবন্ধ প্রকাশ ...