ব্রেকিং নিউজ
Home | অর্থনীতি | মেলায় পৌনে ৮ কোটি টাকার পাটপণ্যের চাহিদা

মেলায় পৌনে ৮ কোটি টাকার পাটপণ্যের চাহিদা

স্টাফ রিপোর্টার :   দেশে প্রথমবারের মত পালিত হওয়া জাতীয় পাট দিবস ও পাঁচ দিনব্যাপী পাটপণ্যের মেলার পর্দা নামলো আজ সোমবার (১৩ মার্চ)। গত ৯ মার্চ থেকে শুরু হওয়া এ মেলায় নগদ বিক্রি ও অগ্রিম চাহিদা মিলে মোট ৭ কোটি ৭৬ লাখ ৫৫ হাজার টাকার চাহিদা পেয়েছে মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠান।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তা সৈকত চন্দ্র হালদার জানান, মোট চাহিদার মধ্যে ৩ কোটি ৬৪ লাখ ৫৫ হাজার ২শ` টাকার বহুমুখী পাটপণ্য নগদ বিক্রি ও ৪ কোটি ১২ লাখ টাকার পাটপণ্যের অর্ডার পাওয়া গেছে।

জুট ডাইভার্সিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) উদ্যোগে আয়োজিত এ মেলায় ৯৫টি উদ্যোক্তা প্রতিষ্ঠানের মোট ৬১টি পাট পণ্যের স্টল দেয়া হয়। পাটপণ্যের প্রতি মানুষের বিশেষ আগ্রহের কারণে বহুমুখী পাটপণ্যের মেলা তিন দিনব্যাপী হওয়ার কথা থাকলেও দুইদিন সময় বাড়ানো হয়।

‘সোনালি আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ’ এ স্লোগানে গত ৬ মার্চ সারাদেশে প্রথমবারের মতো পালিত হয় ‘জাতীয় পাট দিবস-২০১৭’। এ উপলক্ষে গত ৪ মার্চ (শনিবার) রাজধানীর হাতিরঝিলে নৌ-র্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া ৫ মার্চ রোববার জাতীয় সংসদ ভবনের সামনে পাটের তৈরি দেশ বরেণ্য শিল্পীদের ক্যানভাসে চিত্রাঙ্কন, ৬ মার্চ (সোমবার) সকালে জাতীয় সংসদ ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এর আগে ১ মার্চ থেকে ঢাকাসহ সারাদেশে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পাট ও পাটজাত পণ্য সহযোগে বর্ণিল আলোক সজ্জা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ক্যামেরনের

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশ সফররত ...

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...