ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মেক্সিকোতে ঘূর্ণিঝড় উইলার আঘাত

মেক্সিকোতে ঘূর্ণিঝড় উইলার আঘাত

ইন্টারন্যাশনাল ডেস্ক :  মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় উপকূলীয় এলাকা সিনালোয়া প্রদেশের ইসলা ডেল বস্কে বুধবার (২৪ অক্টোবর) ঘূর্ণিঝড় উইলা আঘাত এনেছে। আবহাওয়াবিদরা একে ‘জীবনের জন্য হুমকি’ এবং ‘সম্ভাব্য বিপর্যয়মূলক’ বলে উল্লেখ করেছেন।

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, এটি তৃতীয় পর্যায়ের ঝড়। যার গতিবেগ ঘণ্টায় সর্বোচ্চ ১৯৫ কিলোমিটার। এর কারণে ‘মারাত্মক বিপজ্জনক ঝড় ও ঢেউ’ সৃষ্টি হচ্ছে। দেশটির জাতীয় ঘূর্ণিঝড় কেন্দ্র স্থানীয় বাসিন্দাদের ঘরের বাইরে বেরোতে নিষেধ করেছে।

চলতি মাসের শুরুর দিকে যুক্তরাষ্ট্রে ভয়াবহ ঘূর্ণিঝড় মাইকেল আঘাত হানে। এতে অন্তত ২৭ জনের প্রাণহানি ঘটে। উপকূলীয় এলাকা সান ব্লাস থেকে পর্যটন নগরী মাজাটলান এবং লাস ইসলাস মারিয়াস এলাকায় ঘূর্ণিঝড় আঘাত এনেছে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ঘূর্ণিঝড় কেন্দ্র জানায়, উপকূলে ঘূর্ণিঝড় আঘাত হানার পর আগামী ২৪ ঘণ্টার মধ্যে তা ক্রমেই দুর্বল হয়ে পড়বে বলে আশা করা হচ্ছে। তবে সতর্ক করে বলা হয়েছে, এই ঝড় ‘বন্যা ও ভূমিধস সৃষ্টি করে প্রাণঘাতী’ হতে পারে।

মাজালটান একটি জনপ্রিয় সৈকত রিসোর্ট। সম্ভাব্য ঘূর্ণিঝড়ের আশঙ্কায় অনেকেই খাবার ও পানি মজুদ করে রাখছেন। পার্শ্ববর্তী শহর এসকিউনাপার বাসিন্দার আশ্রয় কেন্দ্র ভিড় করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৮ থেকে ৫৮ বছর বয়সী কর্মীদের বিদেশে যাওয়ার আগেই বীমা করতে হবে

স্টাফ রির্পোটার : কাজের উদ্দেশ্য বাংলাদেশ থেকে বিদেশে গমনেচ্ছুদের জীবন বিমা বাধ্যতামূলক ...

সৌদি তেলক্ষেত্রে হামলা আরব দেশগুলোর জাতীয় নিরাপত্তাকে হুমকিগ্রস্ত করছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : সৌদি আরবের অন্যতম দুটি তেলক্ষেত্রে ড্রোন হামলার ঘটনাকে জাতীয় ...