Home | আন্তর্জাতিক | মৃত্যুর গুজবের মধ্যে এবার প্রকাশ্যে এলেন সৌদি ক্রাউন প্রিন্স

মৃত্যুর গুজবের মধ্যে এবার প্রকাশ্যে এলেন সৌদি ক্রাউন প্রিন্স

ইন্টারন্যাশনাল ডেস্ক: মৃত্যুর গুজবের মধ্যে এবার প্রকাশ্যে এলেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। রাজপ্রাসাদে গোলাগুলির ঘটনার এক মাস পর তার দেখা মিলল।

গত ২১ এপ্রিল রাজপ্রাসাদে গোলাগুলির ঘটনার পর প্রকাশ্যে না আসায় সৌদি আরবে বৈপ্লবিক সামাজিক পরিবর্তন নিয়ে আসা যুবরাজ নিহত হয়েছেন বলে খবর প্রকাশ করে ইরান ও রাশিয়ার কিছু গণমাধ্যম। গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিকে এসব প্রতিবেদন প্রকাশ হয়।

কট্টর ধর্মীয় রাষ্ট্র সৌদি আরবে নারীদের চার দেয়ালের ভেতর থেকে বাইরে নিয়ে আসা, মেয়েদের স্টেডিয়ামে বসে খেলা দেখা, অভিভাবক ছাড়া বাইরে যাওয়া, দেশে সিনেমা হল, বিনোদন কেন্দ্র চালু, পর্যটক ভিসা দেয়ার উদ্যোগ গ্রহণের পাশাপাশি বোরকা বাধ্যতামূলক না করার মতো সাহসী সিদ্ধান্তের ঘোষণাও এসেছে। এর পেছনে যুবরাজের অবদান রয়েছে বলেই ধারণা করা হয়।

এর মধ্যে গোলাগুলিতে যুবরাজের মৃত্যুর খবর আলোড়ন তোলে। কারণ, ধারণা করা হচ্ছিল কট্টরপন্থী গোষ্ঠী সালমানের এসব উদ্যোগকে ভালো চোখে দেখছে না।

মৃত্যুর গুজবের মধ্যে গত ১৭ মে মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসি, বাহরাইনের বাদশাহ হামাদ বিন ঈসা আল খলিফা এবং আবুধাবির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে মোহাম্মদ বিন সালমানের ছবি প্রকাশ করে তার মৃত্যু গুজব উড়িয়ে দেয় সৌদি প্রেস এজেন্সি।

এরপর মঙ্গলবার সৌদির কয়েকটি গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় কার্যক্রমে উপস্থিত হন মোহাম্মদ বিন সালমান। রমজানে সৌদি মন্ত্রিসভার প্রথম বৈঠকে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে উপস্থিত ছিলেন সালমানও। মঙ্গলবার সন্ধ্যায় জেদ্দাহর আল সালাম প্যালেসে এ বৈঠক হয়।

বৈঠকে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে টেলিফোনে কথা বলার বিষয়ে জানান বাদশাহ। এসময় গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের নিন্দা জানায় সৌদি মন্ত্রিসভা। এ সময় ফিলিস্তিনের প্রতি সৌদির দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করেন সৌদি বাদশাহ। খবর সৌদি প্রেস এজেন্সির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতিসংঘের মানবাধিকার পরিষদ থেকে নিজেদের প্রত্যাহার করে ঘোষণা যুক্তরাষ্ট্রের

ইন্টারন্যাশনাল ডেস্ক: জাতিসংঘের মানবাধিকার পরিষদ ‘ভণ্ডামি ও নিজেদের সেবায়’ নিয়োজিত রয়েছে বলে ...

মেয়র পদের প্রার্থী হতে আওয়ামী লীগের লিটন ও বিএনপির বুলবুলের মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদের প্রার্থী হতে আওয়ামী ...