ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মিয়ানমারের চিন প্রদেশে হামলায় ১৫ সেনা নিহত

মিয়ানমারের চিন প্রদেশে হামলায় ১৫ সেনা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক : মিয়ানমারের চিন প্রদেশে বৌদ্ধ বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে দেশটির সেনাবাহিনীর এক ডজনেরও বেশি সদস্য নিহত হয়েছে। নিহতদের মধ্যে মিয়ানমার সেনাবাহিনীর একজন ক্যাপ্টেনও রয়েছেন।

আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে নিহত ওই ক্যাপ্টেনের নাম অং চ্যান মোয়ে। তিনি রাখাইনের দক্ষিণাঞ্চলের কিয়াওকফিয়ু শহরে দেশটির সেনাবাহিনীর লাইট পদাতিক ব্যাটালিয়ন ৫৪২ এ কর্মরত ছিলেন।

শুক্রবার বিকেলের দিকে আরাকান আর্মির ওয়েবসাইটে একটি বিবৃতি প্রকাশ করা হয়। এতে মিয়ানমার সেনাবাহিনীর নিহত সদস্যদের নাম ও আইডি কার্ডের ছবি প্রকাশ করা হয়। আরাকান আর্মি বলছে, মিয়ানমার সেনাবাহিনীর অন্তত ১৫ সদস্য নিহত হয়েছে।

এছাড়াও ওয়েবসাইটে মিয়ানমার সেনাবাহিনীর নিহত তিন সদস্যের ছবি, বাইনোকুলার, মাইন ডিটেক্টর, তিনটি এম অ্যাসল্ট রাইফেল, বিভিন্ন আকারের ২০টি মর্টার-সহ সামরিক সরঞ্জামের ছবি প্রকাশ করেছে আরাকান আর্মি।

গত তিন মার্চ থেকে চিন প্রদেশে আরাকান আর্মি মাঝেই মাঝেই দেশটির সেনাবাহিনীর ওপর হামলার হালনাগাদ তথ্য প্রকাশ করছে তাদের ওয়েবসাইটে। গত ৪ মার্চ হামলা চালিয়ে মিয়ানমার সেনাবাহিনীর ৩০ সদস্যকে হত্যার দাবি করে আরাকান আর্মি।

দেশটির এই বিদ্রোহী গোষ্ঠীর দাবি, কাঠের তৈরি নৌকায় চড়ে কয়েক ডজন সেনাসদস্য মারাওক শহরে যাওয়ার সময় অতর্কিত আক্রমণ চালানো হয়। এ সময় নৌকা ডুবে ৩০ সেনাসদস্য নিহত হয়েছে। তবে আরাকান আর্মির এই দাবির সত্যতা নিশ্চিত হতে পারেনি দেশটির দৈনিক দ্য ইরাবতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...