Home | শেয়ার বাজার | মিশ্রভাবে চলছে শেয়ারবাজারের দেনদেন

মিশ্রভাবে চলছে শেয়ারবাজারের দেনদেন

dse logoঅর্থনীতি ডেস্ক : দিনের শুরু থেকেই মিশ্রভাবেব মধ্য দিয়ে দেনদেন চলছে দেশের দুই শেয়ারবাজারেই। প্রথম ঘন্টায় সূচক বাড়লেও ২য় ঘন্টায় তা নীতিবাচক অবস্থান নেয়।

 

ডিএসই ওয়েবসাইট থেকে জানা যায়, বেলা সাড়ে ১১ টায় ঢাকা ষ্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাধারণ সূচক আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ১১০ পয়েন্টে। বেলা সাড়ে ১২টায়ডিএসই সাধারণ সূচক আগের দিনের চেয়ে মাত্র ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮০ পয়েন্টে।

 

এসময় ডিএসইতে মোট ২৮৫টি কোম্পানি এবং মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়। এরমধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টি কোম্পানি এবং মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এসময় লেনদেন ১৮০ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

 

cse logoঅন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) বেলা সাড়ে ১১ টায় সূচক বেড়ে ১০ হাজার ৪৮১ পয়েন্টে অবস্থান করে। কিন্তু বেলা সাড়ে ১২টায় সাধারণ সূচক আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৫৪২ পয়েন্টে। এসময় মোট ২০১টি কোম্পানি এবং মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়।এরমধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭ টি কোম্পানি এবং মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার।

 

এসময় সিএসইতে লেনদেন হয় ১৯ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ে ডিএসইতে লেনেদেনে শীর্ষে রয়েছে হেডেলবার্গ সিমেন্ট  এবং সিএইসইতে জেএমআই সিরিঞ্জ লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লক মার্কেটে ৫ কোটি টাকার লেনদেন

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার ব্লক মার্কেটে ১০ টি কোম্পানির ...

পুঁজিবাজারে সূচক পতন

স্টাফ রির্পোটার : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (০৭ এপ্রিল) পুঁজিবাজারে লেনদেনের শুরু থেকে ...