Home | আন্তর্জাতিক | মিশরে পুলিশি অভিযানে ১২ জঙ্গি নিহত

মিশরে পুলিশি অভিযানে ১২ জঙ্গি নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক : মিশরের রাজধানী কায়রোর কাছে সোমবার পুলিশি অভিযানে ১২ জন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। গিজা পিরামিডের কাছে একটি বোমার বিস্ফোরণে পর্যটকসহ ১৭ জন আহত হওয়ার একদিন পর মিশরের পুলিশ ওই অভিযান চালায়। খবর এএফপির।

মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কায়রোর কাছে একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। ওই অ্যাপার্টমেন্টে বিস্ফোরক ডিভাইস তৈরি করতো সন্দেহভাজন ব্যক্তিরা। নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলি করলে সন্দেহভাজন ব্যক্তিরা পাল্টা গুলি ছোড়ে। এ সময় সাতজন সন্দেহভাজন জঙ্গির মৃত্যু হয়। এসব ব্যক্তিরা মুসলিম ব্রাদারহুডের সঙ্গে সম্পৃক্ত বলেও এক বিবৃতিতে জানিয়েছে মন্ত্রণালয়।

এদিকে কায়রোর আল-শোরুক এলাকায় মুসলিম ব্রাদারহুডের সঙ্গে সম্পৃক্ত সশস্ত্র গ্রুপ হাসমের বিরুদ্ধে এ ধরনের আরেকটি অভিযানে পাঁচজন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। মন্ত্রণালয় জানিয়েছে, ওই অভিযানের সময় উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অভিযান শেষে ওই দুটি অ্যাপার্টমেন্ট থেকেই অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। জঙ্গি সংগঠন মুসলিম ব্রাদারহুডকে মন্ত্রণালয়ের মোকাবিলার অংশ হিসেবে জাতীয় নিরাপত্তা সার্ভিস জানতে পারে যে হাসম হামলার পরিকল্পনা করছে। তবে রোববারের ওই হামলার সঙ্গে এই অভিযানের সরাসরি কোনও সম্পর্কের কথা উল্লেখ করেনি মন্ত্রণালয়। রোববারের ওই হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আ.লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : আওয়ামীলীগের গৌরব ও ঐতিহ্যের ৭০-তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় জাতির পিতা ...

দিনাজপুরে হত্যা মামলায় ২ জনের ফাঁসি : ১৭ জনের যাবজ্জীবন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জমি সংক্রান্তর জেরে আব্দুল বারী হত্যা মামলার রায়ে ...