Home | ফটো সংবাদ | মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজ দলের চাপে আছেন:কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ছবি)

মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজ দলের চাপে আছেন:কাদের

স্টাফ রির্পোটার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজ দলের চাপে আছেন বলে সরকারবিরোধী কথা বেশি বলছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।তিনি বলেন, নিজ দলের লোকেরাই ফখরুলকে দালাল বলছেন।

রোববার রাজধানীর বনানীতে সেতু বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির ভুল রাজনীতি ও মির্জা ফখরুলের সমালোচনায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগে বিএনপির ঘর সামলাতে হবে, নেতার পরিবর্তন দরকার। এখন ফখরুল সাহেবকে নিজ দলের লোকজন দালাল বলছেন। আরও অনেক কথা হয়তো বা আসবে।

জনগণের চোখ অন্যদিকে সরাতে আওয়ামী লীগ ‘বিজয় সমাবেশ’ করছে বলে মির্জা ফখরুল যে বক্তব্য দিয়েছেন তার জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আর ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে বিদেশে যে অপপ্রয়াস চালিয়েছে তা ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। এখন ভোট নিয়ে যে বিষয়টা তারা বলছে, এটা পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ।

ভোট নিয়ে জাতিসংঘের সংলাপের তাগিদের বিষয়ে তিনি বলেন, জাতিসংঘ সংলাপের কথা বলেনি, তবে গণতান্ত্রিক রাষ্ট্রে সংলাপ হতে পারে। প্রয়োজন হলে বিষয়টি পরে দেখা হবে।

বিশ্বের কোনো দেশে নিখুঁত নির্বাচন হয় না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘ বলেছে নির্বাচন নিখুঁত হয়নি। তারা বলেছে- সংলাপের কথা। আমার প্রশ্ন- বিশ্বের এমন কোনো দেশ কি দেখাতে পারবেন, যেখানে নিখুঁত ভোট হয়। নির্বাচনে কোনো না কোনো খুঁত থাকেই।

দুর্নীতির বিষয়ে সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের তা মনে রাখার নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

তিনি বলেন, দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। বড় প্রকল্পগুলো বাস্তবায়ন করতে হবে। এ জন্য আমাদের স্বচ্ছতা, নীতি ও পরিচ্ছন্ন থাকতে হবে।

দুর্নীতির বিষয়ে সরকারের জিরো টলারেন্স নীতির কথা পুনর্ব্যক্ত করে তিনি বলেন, সরকারের বড় জয়ে বড় চ্যালেঞ্জ আছে। আপনারা নিরপেক্ষভাবে কাজ করবেন। দুর্নীতিকে জিরো টলারেন্সে রাখবেন। না হলে বড় বড় প্রকল্প শেষ করা যাবে না। এমন কাজ করবেন না যাতে সরকারের সুনাম ক্ষুণ্ন হয়।

পদ্মা সেতুর কাজ ২০২২ সালে শেষ হবে জানিয়ে তিনি বলেন, পদ্মা সেতুর সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ হয়েছে। কর্ণফুলী টানেলের অগ্রগতি হয়েছে ৩০ শতাংশ। ২০২২ সালে কাজ শেষ হবে।

এর আগে সেতু বিভাগের কর্মকর্তা এবং বাস্তবায়নাধীন প্রকল্প প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিচু খেতে চাওয়ায় ২ শিশুকন্যাকে হত্যা

নরসিংদী প্রতিনিধি : মেয়েদের ডাক্তার দেখাতে নিয়ে গিয়েছিলেন এক বাবা। কিন্তু চিকিৎসক না ...

মাহিয়া মাহির ফেসবুক পেজে অশ্লীল ভিডিও

বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহির ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ‘অশ্লীল’ ...