Home | বিবিধ | স্বাস্থ্য | মির্জাপুরে উপ-স্বাস্থ্য কেন্দ্রে ৫ মাস ধরে ডাক্তার নেই : স্বাস্থ্য সহকারি ও ফার্মাসিস্ট অফিস করেন মাত্র ১ ঘন্টা

মির্জাপুরে উপ-স্বাস্থ্য কেন্দ্রে ৫ মাস ধরে ডাক্তার নেই : স্বাস্থ্য সহকারি ও ফার্মাসিস্ট অফিস করেন মাত্র ১ ঘন্টা

tangail mapএস এম এরশাদ, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা উপ-স্বাস্থ্য কেন্দ্রে গত ৫ মাস ধরে ডাক্তার নেই। স্বাস্থ্য সহকারি এবং ফার্মাসিস্ট থাকলেও তারা অফিস করেন মাত্র ১ ঘন্টা। এছাড়া চিকিৎসা নিতে আসা রোগিদের সাধারণ ওষুধও দেয়া হয়না বলে অভিযোগ পাওয়া গেছে।
এলাকাবাসী জানান, এ উপ-স্বাস্থ্য কেন্দ্রটি ছিল দাতব্য চিকিৎসালয়। স্বাধীনতার পর এটিকে সরকারিকরণ করা হয়। সেই থেকে এটি উপ-স্বাস্থ্য কেন্দ্র হিসেবে পরিচালিত হয়ে আসছে। এই উপ-স্বাস্থ্য কেন্দ্রের কর্মরত ডাক্তারকে গত ৫মাস আগে অন্যত্র বদলি করা হলে সেই থেকে উপ-স্বাস্থ্য কেন্দ্রটি ডাক্তার শূন্য রয়েছে। বর্তমানে এই উপ-স্বাস্থ্য কেন্দ্রে দিলিপ সরকার নামে একজন স্বাস্থ্য সহকারি ও সিরাজ মিয়া নামে একজন ফার্মাসিস্ট কর্মরত রয়েছেন। এ দুজনও মাত্র ১ঘণ্টা অফিস করেন বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। উপ-স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন দোকানদার কসিম উদ্দিন, রজব আলীসহ প্রমুখরা জানান, ওই দুইজন ১ঘন্টার বেশী কোনদিনই অফিস করেন না। গতকাল শনিবার  সরেজমিন ওই উপ-স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে গিয়ে এলাকাবাসীর অভিযোগের সত্যতা পাওয়া গেছে। বেলা ১২টায় ওই উপ-স্বাস্থ্য কেন্দ্রটি তালাবদ্ধ অবস্থায় দেখা গেছে। এছাড়া ওই উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিতে আসা রোগিদের সাধারণ ওষুধও দেয়া হয়না বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।
সরেজমিন পরিদর্শন কালে আনাইতারা গ্রামের আব্দুল লতিফ, আজগর আলী ও মেছের আলী সহ প্রমুখরা জানান, গ্যাস্টিকের ব্যাথার ওষুধ চেয়েছিলাম। কিন্তু কেন্দ্রের কর্তব্যরত স্বাস্থ্য সহকারি দিলীপ কুমার ও ফার্মাসিস্ট সিরাজ মিয়া এই সাধারণ ওষুধও নেই একথা বলে তাদের ফিরিয়ে দেয় বলে তারা অভিযোগ করেন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিকুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদক কে উপ-স্বাস্থ্য কেন্দ্রের অবস্থার উন্নতির জন্য লেখালেখি করার অনুরোধ করেন। তবে চেষ্টা করেও স্বাস্থ্য সহকারি ও ফার্মাসিস্টের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুড়িয়ে খুঁড়িয়ে চলছে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে; ডাক্তার ও নার্সের অবহেলায় রোগীদের দূর্ভোগ

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকরা ...

মুকসুদপুর স্বাস্থ্য কমপেক্সে নিম্ন মানের খাবার পরিবেশন; নীরব কর্তৃপক্ষ

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে’র ঠিকাদার মুছা ...