ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মির্জাপুরের কুমুদিনীতে আসছেন প্রণব

মির্জাপুরের কুমুদিনীতে আসছেন প্রণব

স্টাফ রিপোর্টার, ৫ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : প্রণব মুখার্জি টাঙ্গাইলের মির্জাপুরে রণদা প্রসাদ সাহার অমরকীর্তি কুমুদিনী ক্যাম্পাসে মঙ্গলবার দুপুরে আসছেন।

তার আগমণ উপলক্ষে কুমুদিনীর সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এদিকে সেবাধর্মী এ প্রতিষ্ঠানে প্রণব মূখার্জির স্মৃতি ধরে রাখার জন্য কয়েক কোটি টাকা ব্যয়ে কুমুদিনী হাসপাতালের একটি স্যুয়ারেজ নির্মাণ করে দেবে ভারত সরকার। তার ফলক উম্মোচনও করবেন তিনি।

প্রণব মূখার্জির আগমণে টাঙ্গাইলের মির্জাপুরে চলছে অন্যরকম প্রাণ চাঞ্চল্যের আমেজ। স্বাগত জানাতে সকল প্রকার প্রস্তুতি নিয়েছে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল।

এদিকে কুমুদিনীতে সৌন্দর্য বর্ধনের কাজও চলছে সমান তালে। স্বাগত জানানোর জন্য প্রস্তুত করা হচ্ছে নান্দনিক শারীরিক কসরত দল।

দানবীর রণদা প্রসাদ সাহা ১৯৩৮ সালে সোভা সুন্দরী ডিস্পেনসারী নামে চিকিৎসা কেন্দ্র চালু করেন। পরে সেখানেই তিনি কুমুদিনী নামে ৭৫০ বেডের আধুনিক হাসপাতাল স্থাপন করেন। যেখানে বিনামূল্যে ও স্বল্পখরচে চিকিৎসা সেবা দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করেন তিনি। ওই সময় থেকেই প্রণব মুখার্জির সঙ্গে ছিল রণদা প্রসাদ সাহার ব্যক্তিগত সম্পর্ক।

তিনি ভারতের রাষ্ট্রপতি হওয়ার পর রনদা প্রসাদ সাহার ছেলে বর্তমানে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের চেয়ারম্যান রাজীব প্রসাদ সাহা ভারতে গিয়ে তাকে স্বাগত জানান এবং কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট পরিদর্শনের আহ্বান জানান। আর তাই বাংলাদেশের সফরসূচীতে প্রণব মূখার্জি রাখেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট পরিদর্শনের কর্মসূচি।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...