ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | মিরপুরে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষা অধিদপ্তরের প্রজ্ঞাপন জাল করে পদোন্নতির চেষ্টার অভিযোগ

মিরপুরে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষা অধিদপ্তরের প্রজ্ঞাপন জাল করে পদোন্নতির চেষ্টার অভিযোগ

Progepon

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলার সুলতানপুর সিদ্দিকিয়া সিনিয়র মাদরাসার ইংরেজী প্রভাষক আলম আলীর বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের স্বাক্ষর জাল করে ভুয়া প্রজ্ঞাপন দেখিয়ে পদোন্নতি চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সরকারী নিয়ম অনুযায়ী মাদরাসা শিক্ষকদের পদোন্নতির নিয়ম হলো ৭জনে ২জন।

ওই মাদরাসায় যেহেতু ৭ জন প্রভাষক কর্মরত আছেন এবং ইতিপূর্বে একজন আরবী শিক্ষক সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। নিয়ম অনুযায়ী আর একজন জ্যেষ্ঠ প্রভাষক পদোন্নতি প্রাপ্ত হবেন। কিন্তু পদোন্নতির লোভে মরিয়া প্রভাষক আলম আলী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নাম বিহীন সিলমোহর যুক্ত স্বাক্ষর জাল করে ভুয়া প্রজ্ঞাপন দেখিয়ে ওই মাদরাসার অধ্যক্ষের নিকট থেকে পদোন্নতির প্রয়োজনীয় কাগজ পত্র প্রস্তুত করে জমা দিয়েছেন।

পরবর্তীতে ভুয়া প্রজ্ঞাপনের ব্যাপারে সন্দেহ হলে মাদরাসার অধ্যক্ষ জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে সরেজমিন তদন্ত করে এ প্রজ্ঞাপনের কোন সত্যতা খুঁজে পায়নি।

এ ব্যাপারে ইংরেজী প্রভাষক আলম আলী বলেন, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের পদোন্নতির একটি চিঠি অধ্যক্ষের নিকট আসার পর আমি প্রয়োজনীয় কাগজ পত্র জমা দিয়েছি। ভুয়া প্রজ্ঞাপনের ব্যাপারে তিনি বলেন, মহাপরিচালকের প্রজ্ঞাপনটি ভুয়া হলে হবে। এটি প্রতিষ্ঠানের দেখার বিষয়।

এ ব্যাপারে সুলতানপুর সিদ্দিকিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওঃ আলতাফ হোসেন বলেন, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের প্রজ্ঞাপনটি ভুয়া। কোথাও এর সত্যতা পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃক বিভিন্ন ...

আগৈলঝাড়ায় ৪নং গৈলা মডেল ইউনিয়ন পরিষদের উন্মুক্ত ২০১৭-১৮ বাজেট ঘোষণা

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :বরিশালের আগৈলঝাড়ার ৪নং গৈলা মডেল ইউনিয়ন ...