ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি বিএনপির

মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার, ৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : নতুন কোন কর্মসূচি না দিয়ে সারাদেশে ১৮ দলীয় জোটের গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে প্রধান বিরোধী দল বিএনপি।

১৮ দলীয় জোটের হরতাল শেষে বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ দাবি জানান।

তিনি বলেন, ‘পুলিশ ও আওয়ামী ক্যাডারদের নারকীয় তাণ্ডবের প্রতিবাদে বৃহস্পতিবার হরতাল সফল ভাবে পালিত হয়েছে। হরতাল চলাকালে ৪ জন মহিলা সংসদ সদস্যকে নির্যাতন করে আটক করা হয়েছে। এ ছাড়া সারাদেশে পুলিশ ও আওয়ামী লীগ ক্যাডারদের হামলায় ২৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আটক হয়েছে ছয় শতাধিক নেতাকর্মী। এ ছাড়া আড়াই হাজার মিথ্যা মামলা দেয়া হয়েছে।’

রিজভী জানান, বিএনপির সমাবেশে মিথ্যা অভিযোগে পুলিশ নির্বিচারে গুলি চালিয়েছে। এতে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ অনেকেই আহত ও গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় পুলিশ উল্টো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে।

আগামী ৯ মার্চ গত কয়েকদিনের সংঘর্ষে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

এক প্রশ্নের জবাবে রিজভী আহমেদ বলেন, ‘‌‌‌‌‌সরকারি লোকেরা ধর্মীয় উপসানলায়ে হামলা চালিছে। বিএনপি কখনোই এসব করে না। সরকার গণআবেগকে ভিন্ন পথে ধাবিত করতে বিরোধীদলের ওপর দায় চাপাতে চাইছে।’

বিরোধী জোটের নেতাকর্মীরা সংখ্যালঘু সম্প্রদায়ের উপসানলয়ে পাহারা দেবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, কেন্দ্রীয় নেতা বেলাল আহমেদ,  স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, সহ দফতর সম্পাদক একে এম আক্রামুজ্জামান খান টোকন, ছাত্রদল নেত্রী সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশব্যাপী গণহত্যা ও সন্ত্রাসের প্রতিবাদে ঘোষিত গণবিক্ষোভ কর্মসূচি পালনে বুধবার সারা দেশে বাধা দান ও সমাবেশে ব্যাপকভাবে গুলি বর্ষণের প্রতিবাদে বৃহস্পতিবার ১৮ দলীয় জোট হরতাল পালন করে।

x

Check Also

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...

পর্তুগালে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট২০২২ এ “লিসবন সিক্সার’স” বিজয়ী

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ ২৪ মে বাংলাদেশ দূতাবাস ...