ব্রেকিং নিউজ
Home | বিনোদন | ছোটপর্দা | মিউজিক ভিডিওর নামে পর্নোগ্রাফির অভিযোগে কুসুম শিকদারের বিরুদ্ধে মামলা

মিউজিক ভিডিওর নামে পর্নোগ্রাফির অভিযোগে কুসুম শিকদারের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক : পর্নোগ্রাফির মামলা খেয়েছেন শোবিজ জগতের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল কুসুম শিকদার। রবিবার অভিনেত্রীর বিরুদ্ধে এ মামলাটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান। মিউজিক ভিডিওর নামে পর্নোগ্রাফির অভিযোগে এনে তার নামে এ মামলাটি করা হয়। এতে কুসুম শিকদার ছাড়াও আরও সাতজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

মামলায় অভিযোগে বলা হয়,  নেশা ভিডিওটি শুরুই হয়  ‘চোখে আমার তোমার নেশা। শ্বাসে আমার তোমার নেশা। সারা দেহে তোমার নেশা। রগে রগে তোমার নেশা। তোমায় পান করে….জ্ঞান হারাই,  হই মাতাল’- এমন ‘উত্তেজক’ কথার আবৃত্তি দিয়েই। মূল গানটি বিচ্ছেদ ধাচের। তাতে প্রিয়জন হারানোর বেদনা প্রকাশ পেয়েছে। অথচ দৃশ্যায়নে অহেতুক ও অপ্রাসিঙ্গকভাবে জুড়ে দেয়া হয়েছে একের পর এক আপত্তিকর, যৌন উত্তেজক ও অশ্লীল দৃশ্য।

অভিযোগে আরও বলা হয়,  ভিডিওটিতে পাঁচটি শাওয়ারের দৃশ্য, সাতটি সুইমিং পুলের দৃশ্য, একটি শয্যা দৃশ্য ও তিনটি চুম্বন দৃশ্যসহ অনেক শিল্পগুণ বর্জিত যৌন উত্তেজনা সৃষ্টিকারী অশ্লীল অভিনয়, অঙ্গভঙ্গি, নগ্ন বা অর্ধনগ্ন দৃশ্য রয়েছে। যার সঙ্গে গানের থিম বা বক্তব্যের কোনো মিল বা সংযোগ নেই। নেই কোনো শিল্পগুণের সঙ্গে সম্পর্ক। নিতান্তই গানকে দ্রুত জনপ্রিয় করার সস্তা পথ হিসেবে কাটপিসের মতো ওই সব দৃশ্য সংযোজন করা হয়েছে। এমনকি ভিডিওটির কভার ছবিও অশ্লীল এবং অরুচিকর। এ ধরনের যৌন উত্তেজক, ‘কাটপিস’ স্টাইল মিউজিক ভিডিও কেবল মিউজিক ইন্ডাস্ট্রি নয়; গোটা সমাজ, পরিবারও রাষ্ট্রের জন্য অশনি সংকেত।

মামলার নথি থেকে জানা যায়, গত ৩ আগস্ট ‘বঙ্গ’ নামের প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল ‘বঙ্গবিডি’ থেকে অভিনেত্রী কুসুম শিকদারের ‘নেশা’ শিরোনামে একটি মিউজিক ভিডিও মুক্তি পায়। মুক্তির সঙ্গে সঙ্গেই ভিডিওতে কুসুম শিকদারের আবেদনময়ী উপস্থিতি নিয়ে গণমাধ্যমে ও সামাজিক মাধ্যমে জোর সমালোচনা শুরু হয়। পরে ১৩ আগস্ট গানটির বৈধ-অবৈধ সব ভিডিও ও টিজার ইউটিউব থেকে সরানোর জন্য বাদী পক্ষে আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব আইনি নোটিশ দেন। তারপরও গানটি না সরানোতে, রবিবার পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২-এর ৮ ধারা অনুযায়ী মামলা করা হয়।

২০০২ সালে লাক্স আনন্দধারা ফটোজেনিক চ্যাম্পিয়ন হন কুসুম শিকদার। প্রাথমিক অবস্থায় মডেলিং ছাড়াও নাট্যজগতে পরিচিতি পেলেও ২০১০ সালে ‘গহিনে শব্দ’ ছবির মাধ্যমে ঢুকে পড়েন রূপালী পর্দায়ও। ক্যারিয়ারের দ্বিতীয় ছবি ‘লাল টিপ’ এর জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসাবে ‘মেরিল প্রথম আলো পুরস্কার’ লাভ করেন। তবে গুণি এ অভিনেত্রী সম্প্রতি প্রকাশিত মিউজিক ভিডিওটি ব্যথিত করেছে অনেককেই। পড়লেন মামলার প্যাচেও। এখন এ জল কতদূর গড়ায় সেটার জন্যই অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সৌদি যুবরাজকে ইসরায়েল সফরের আমন্ত্রণ

ইন্টারন্যাশনাল ডেস্ক:  সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে ইহুদিবাদী ইসরায়েল সফরের আমন্ত্রণ জানানো ...

কুড়িগ্রাম-৪ আসনে মনোনয়ন-প্রত্যাশীদের তৎপরতা

স্টাফ রিপোর্টার : রৌমারী ও রাজীবপুর উপজেলা এবং চিলমারীর তিনটি ইউনিয়ন নিয়ে ...