ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মার্কিন গণমাধ্যমকে ইরানী প্রেসিডেন্ট আমরা কখনই রাসায়নিক অস্ত্র তৈরি করব না

মার্কিন গণমাধ্যমকে ইরানী প্রেসিডেন্ট আমরা কখনই রাসায়নিক অস্ত্র তৈরি করব না

iranইন্টারন্যাশনাল ডেস্ক ; ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, কখনই তার দেশ রাসায়নিক অস্ত্র তৈরি করবে না। তেহরানের বিতর্কিত পরমাণু কর্মসূচী নিয়ে পশ্চিমা দেশগুলোর সঙ্গে সমঝোতা করার সব রকম এখতিয়ার তার রয়েছে।

 

একটি মার্কিন সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন। প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর প্রথম কোন পশ্চিমা সংবাদ সংস্থাকে সাক্ষাতকার দিলেন রুহানি।

এই সাক্ষাতকারে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার কাছ থেকে পাওয়া একটি চিঠির বর্ণনা দিয়ে তিনি বলেন, তার চিঠির বিষয়বস্তু ছিল খুবই ইতিবাচক ও গঠনমূলক। এ সময় তিনি ইরানের বিতর্কিত পরমাণু কর্মসূচী নিয়ে বেশ খোলামেলা আলাপ করেন।

 

তিনি বলেন, তার দেশ কখনই রাসায়নিক অস্ত্র তৈরি করবে না। পরমাণু কর্মসূচী নিয়ে সমঝোতার জন্য প্রেসিডেন্ট হিসেবে তার পূর্ণ এখতিয়ার রয়েছে।

 

ইরান বর্তমানে তার পরমাণু কর্মসূচীর কারণে জাতিসংঘ ও পশ্চিমা বিশ্বের নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে। ইরান সব সময়ই বলে এসেছে তারা পরমাণু কর্মসূচী কোনও বিধংসী কাজে ব্যবহার করবে না।

তবে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশ গুলো তা নাকচ করে দিয়ে বলেছে ইরান রাসায়নিক অস্ত্র তৈরির উদ্দেশ্যেই পরমাণু কর্মসূচী সমৃদ্ধ করছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...