Home | খেলাধূলা | ‘মার্কা’র জরিপে ২০১৭ সালের বর্ষসেরা ফুটবলার মেসি

‘মার্কা’র জরিপে ২০১৭ সালের বর্ষসেরা ফুটবলার মেসি

স্পোর্টস ডেস্ক : দলগত পারফরম্যান্স খুব একটা সুখের নয়। তবে ব্যক্তিগতভাবে তিনি ছিলেন উজ্জ্বল। বলছিলাম লিওনেল মেসির কথা। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মার্কা’র জরিপে ২০১৭ সালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছে কিং লিও। মার্কার করা ১০০ জনের মধ্যে ক্রিস্টিয়ানো রোনালদো-নেইমারকে হটিয়ে নাম্বারওয়ান আসনটা অলংকৃত করেছেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।

বার্সার হয়ে কোপা দেল রের মুকট জেতা। নিজ দেশ আর্জেন্টিনাকে খাদের কিনার থেকে রাশিয়া বিশ্বকাপে টেনে তোলার পাশাপাশি বার্সার জার্সিতে দুর্দান্ত পারফরম্যান্স মেসিকে বসিয়েছে সেরার মঞ্চে। লা লিগায় এখন পর্যন্ত শীর্ষ গোলদাতা তিনি। ১৭ গোল করে চলমান মৌসুমে সবার উপরে আছেন মেসি।

এ ছাড়া কয়েকদিন আগে নিজের চতুর্থ গোল্ডেন বুট জিতেছেন নাম্বার টেন। পর্তুগালের বাস দোস্তকে হারিয়ে এই পদক লুফে নেন লিও। পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে ৩১ ম্যাচে ৩৪ গোল করেছিলেন বাস দোস্ত। আর লা লিগায় ৩৪ ম্যাচে ৩৭ গোল করে গোল্ডেন বুট নিজের দখলে নেন বার্সা সুপারস্টার।

সবমিলে ক্লাব এবং জাতীয় দলের হয়ে ২০১৭ সালটা দারুণ কেটেছে মেসির। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ২০১৭ সালে ৬৪টি ম্যাচে ৫৪ গোল করেছেন তিনি। রয়েছে ১৯ অ্যাসিস্ট। ৫৯ ম্যাচে ৫৩ গোল করেছেন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো। বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডভস্কি করেছেন ৫৫ ম্যাচে ৫৩ গোল এবং পিএসজি তারকা এডিসন কাভানির ঝুলিতে ৬২ ম্যাচে ৫৩ গোল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইসিসির ওডিআই ক্রিকেটার অব দ্য ইয়ার কোহলি

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালের আইসিসি বর্ষসেরা ক্রিকটার নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক ...

রংপুর সিটির মেয়র হিসেবে শপথ নিলেন মোস্তফা

স্টাফ রিপোর্টার : রংপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ নিয়েছেন মোস্তাফিজার রহমান ...