ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | মানবতাবিরোধী অপরাধ: আজহারুল ও কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর

মানবতাবিরোধী অপরাধ: আজহারুল ও কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর

স্টাফ রিপোর্টার :  মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির (জাপা) নেতা সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানি হবে আগামী ১০ অক্টোবর। সেইসঙ্গে আগামী ২৪ আগস্টের মধ্যে তাদের আপিল সারসংক্ষেপ জমা দেওয়ার জন্য সময় বেঁধে দেন আদালত।

রবিবার (১৩ আগস্ট) প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এই মামলা দুটির পরবর্তী শুনানির জন্য দিন নির্ধারণ করে এই আদেশ দেন।

আদালতে এটিএম আজহারের পক্ষে অ্যাডভোকেট জয়নুল আবেদীন তুহিন এবং আর সৈয়দ কায়সারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এসএম শাজাহান। অপর দিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটির্নি জেনারেল মাহবুবে আলম।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলাম খালাস চেয়ে ২০১৫ সালের ২৯ জানুয়ারি আপিল করেন। আপিলে তার খালাসের পক্ষে ১১৩টি যুক্তি তুলে ধরা হয়।

২০১৪ সালের ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে মৃত্যুদণ্ড ঘোষণা করে রায় দিয়েছিল।

জাতীয় পার্টির (জাপা) নেতা সৈয়দ মোহাম্মদ কায়সার খালাস চেয়ে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল করেন। আপিলে ট্রাইব্যুনালের রায় বাতিলের পাশাপাশি তাকে বেকসুর খালাস চেয়ে আবেদন করেন।

২০১৫ সালের ১৯ জানিুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আপিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভূয়া ইসলামী লেখা নির্মূল করতে ব্যবস্থা নিচ্ছে: সৌদি আরব

ইন্টারন্যাশনাল ডেস্ক :  মুসলমানদের নবী মুহাম্মদের (সা.) বাণী ব্যবহার করে কোন জঙ্গি ...

দুর্নীতি মামলায় দুই শর্তে খালেদা জিয়ার জামিন

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মসমর্পণ করে খালেদা জিয়ার ...