Home | সারা দেশ | মাদারীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

মাদারীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

মোঃ আরিফুর রহমান মাদারীপুর প্রতিনিধিঃসাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’- স্লোগানে মাদারীপুর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।রোববার (২২ অক্টোবর) সকালে দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।ক্রমবর্ধমান সড়ক দূর্ঘটনা হ্রাস ও সড়ক ব্যবহারে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে শহরের ট্রাকস্টান্ড সামনে থেকে র‌্যালী বের করে। র‌্যালীটি শহরের গুরুক্তপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ আজাহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাটক, সড়ক বিভাগের র্বিাহী প্রকৌশলী আবাদুর রহিম, বাংলাদেশ রোড ট্রেন্সপোর্ট অর্থরটি (বিআরটিএ) মাদারীপুর ও শরিয়াতপুর সার্কেল মোঃ মোরশেদুর আলম, জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, মোঃ মিজানুর রহমান হাওলাদার প্রমূখ।

বক্তারা এ সময় বলেন, যে ভাবে সড়ক দূর্ঘটনা বাড়ছে তা অত্যন্ত উদ্ব্যেগজনক। সড়ক যেন আজ মৃত্যুর ফাঁদ। দূর্ঘটনার ক্ষয়ক্ষতি কোন কোন পরিবারকে নি:শেষ করে দিচ্ছে চিরতরে। এ অবস্থা মেনে নেয়া যায়না। সংশিলিষ্ট সকল পক্ষের সচেতনতার মাধ্যমে সড়ক দূর্ঘটনা কমানো যায়। সবাইকে সড়কে চলাচলের নিয়ম জানতে হবে। সড়কের বিধি বহির্ভূত ব্যবহার ও ফিটনেস বিহীন যান চলাচল বন্ধ করতে হবে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হলেই অনেকাংশে দূর্ঘটনা রোধ করা সম্ভব হবে। অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের প্রতিনিধি ও সাধারন মানুষ অংশ নেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোলের সাদিপুর গ্রামে মাদকসেবীদের হামলায় এক বিএনপি কর্মী নিহত

বেনাপোল প্রতিনিধি : বেনাপোলের সাদিপুর গ্রামে মাদকসেবীদের হামলায় হাসানুজ্জামান (৫০) নামে এক ...

লালমনিরহাটে বিদ্যুৎ স্পৃষ্টে চিকিৎসকের মৃত্যু

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে বিদ্যুৎ স্পৃষ্টে বশির আহমেদ বিপ্লব (২৭) নামে এক ...