Home | বিবিধ | আইন অপরাধ | মাদক মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

মাদক মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

স্টাফ রির্পোটার : দেশের আদালতসমূহে বিচারাধীন মাদক মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে সাক্ষী হাজির করে মামলার বিচার নিষ্পত্তিতে সহযোগিতা করতে ডিসি, এসপি, ওসি ও সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তাকে বলা হয়েছে। যদি সহযোগিতা না করে তাহলে জবাবদিহিতারর আওতায় আনার কথাও বলা হয়।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেন। একইসঙ্গে মাদক মামলা দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে তদন্ত কর্মকর্তা ও আদালতের আইন কর্মকর্তার গাফিলতি পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

মাদারীপুরের রাজৈর থানার মাদক মামলার আসামি মিজানুর রহমান হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। জামিন শুনানিতে তার আইনজীবী ফজলুর রহমান বলেন, ২০১৫ সালের মামলা। আজ পর্যন্ত একটি সাক্ষীও হয়নি। এ পর্যায়ে হাইকোর্ট অসন্তোষ প্রকাশ করে উপর্যুক্ত আদেশ দেন। আদেশে মাদক মামলা আমলে নেওয়ার পর ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরসেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে যাত্রীবাহী বাস খাদে; নিহত ৬

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপেজলার কাকডাঙ্গা এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ...

টাইগারদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

ডেস্ক রিপোর্ট : আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ ...