ব্রেকিং নিউজ
Home | জাতীয় | মাদক নিয়ন্ত্রনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে থাকবে সিসি ক্যামেরা

মাদক নিয়ন্ত্রনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে থাকবে সিসি ক্যামেরা

nurulস্টাফ রিপোর্টার: মাদক নিয়ন্ত্রনের জন্যে দেশের প্রতিটি বেসরকারি বিশ্ববিদ্যলয়ে ক্যাম্পাসে সিসি ক্যামেরা ও মাদক নিয়ন্ত্রন কমিটি গঠন করতে বলা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

 

তিনি বলেন, “মাদক নিয়ন্ত্রনের জন্যে দেশের প্রতিটি বেসরকারি বিশ্ববিদ্যলয়ে ক্যাম্পাসে সিসি ক্যারেমা ও মাদক নিয়ন্ত্রন কমিটি গঠন করতে বলা হয়েছে। উক্ত কমিটি শিক্ষার্থীদের কাউন্সিলিং এর মাধ্যমে মাদক দব্য সেবন করা থেকে থাকার জন্য নির্দশনা দিচ্ছে।”

 

বৃস্পতিবার নবম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে সংসদ সদস্য এ বি এম আশরাফ উদ্দিন নিজামের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

 

সংসদ সদস্য শাহিদা খাতুন দীপ্তির এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “বেসরকারী বিশ্ববিদ্যলয় আইন ২০১০ অনুযায়ি প্রথমিক ভাবে ৭ বছরের মধ্যে স্থায়ি ক্যাম্পাস নির্মান করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। এ ক্ষেত্রে ব্যর্থ হলে সরকার কর্তৃক সাময়িক অনুমতি বাতিল করা হবে। তবে আরো ৫ বছর নবায়নের সুযোগ রাখা হয়েছে।”

 

সংসদ সদস্য মো. হারুনুর রশীদের এম প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, “আপাতত সরকারের কম্পিউটার ইনস্টিটিউট প্রতিষ্টার পরিকল্পনা নেই। তবে দেশের যে যে জেলায় এখনো পলিটেকনিক ইনস্টিটিউট নেই এমন ২৩ টি জেলায় একটি করে মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপনের পরিকল্পনা আছে।”

 

সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সাধনা হালদারের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, “বিএনপি-জামায়াতের সহিংস কর্মসূচি হরতাল ভাংচুর জ্বালাও পোড়াও এর কারনে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ৩৩ টি পত্রের পরীক্ষার সময় সূচি পরিবর্তন হয়েছে।রাজনৈতিক সহিংসতার কারণে পাসের হার বিগত বছরে তুলনায় পাঁচ শতাংশ করেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...

পর্তুগালে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা “হাওয়া”

পর্তুগাল প্রতিনিধিঃ ১৫ই অক্টোবর হাওয়া পর্তুগালে বানিজ্যিক ভাবে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা ...