ব্রেকিং নিউজ
Home | জাতীয় | মাদক নির্মূলে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি : স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক নির্মূলে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : মাদক নিয়ন্ত্রণে সরকার সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১৫ মে) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’ এর মাধ্যমে মাদকবিরোধী প্রচার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাদকের জায়াগা থেকে আমাদের বেরিয়ে আসতেই হবে। তাই আমরা সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। মাদক নিয়ন্ত্রণ আইনকে আমরা যথোপযুক্ত করেছি। আইনশৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখছে।’

দেশে ৬৫ শতাংশ যুবক এবং তরুণ কর্মক্ষম জানিয়ে তিনি বলেন, ‘তাদের ওপর আমাদের ভবিষ্যৎ নির্ভর করছে। তারা যদি হারিয়ে যায় সেজন্যই আমরা সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।কিয়স্কের মাধ্যমে সারা দেশে মাদকের কুফল সম্পর্কে জানিয়ে দিচ্ছি। আমরা প্রচেষ্টা চালিয়ে যাব, ডিমান্ড বন্ধ করব। যারা মাদকাসক্ত হয়েছে তাদের চিকিৎসাও চালিয়ে যাচ্ছি।’

ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’ যুক্ত এলইডি ডিসপ্লে দেশের বিভিন্ন স্থানে স্থাপন করা হবে। এতে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর নির্মিত মাদকবিরোধী বিভিন্ন শর্টফিল্ম, টিভিস, নাটক-নাটিকা, প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

এছাড়া মাদক সংক্রান্ত সব ধরনের হালনাগাদ তথ্য এতে দেওয়া হবে। ফলে এর মাধ্যমে সাধারণ মানুষ মাদকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে জানতে পারবে এবং সচেতনতা বাড়বে বলে আশা করা হচ্ছে।

অনুষ্ঠানে সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদও বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...