ব্রেকিং নিউজ
Home | জাতীয় | মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

জেলা সংবাদদাতা: (শিবচর, ১১ সেপ্টেম্বর)- উজান থেকে নেমে আসা ঢলে পদ্মায় তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। এতে মাওয়া-কাওরাকান্দি নৌরুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে।

 

মঙ্গলবার শিবচরের কাওড়াকান্দি ঘাট থেকে মাওয়ার উদ্যেশে ছেড়ে যাওয়া ১৪টি ফেরি পদ্মার প্রচণ্ড স্রোতের মুখে গন্তব্যে পৌঁছতে পারেনি। ফলে বুধবার সকাল পর্যন্ত দুর্ঘটনা এড়াতে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

 

শুধুমাত্র রোরো ফেরি বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও কনকচাপা চলাচল করছে। তবে স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সময় লাগছে।

 

এদিকে ফেরি চলাচল ব্যহত হওয়ায় কাওড়াকান্দি-মাওয়া উভয় ঘাটে দেখা দিয়েছে তীব্র যানজট। দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

 

এছাড়া সকালে কাওড়াকান্দি ঘাট থেকে ছেড়ে যাওয়া ড্যাম্প ফেরি ডাবলু প্রচণ্ড স্রোতের কারণে মাওয়া ঘাটে ভিড়তে পারেনি। স্রোত ফেরিটিকে পদ্মার লৌহজং এর ঢালুর দিকে নিয়ে গেছে। বিআইডব্লিউটিএর মাওয়া ঘাট সূত্র সকাল ৯টার দিকে এই তথ্য জানিয়েছে।

 

বিআইডব্লিউটিএর কাওড়াকান্দি ঘাটের ম্যানেজার আব্দুল বাতেন মিঞা বলেন, ‘উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে পদ্মায় পানি বৃদ্ধি পাচ্ছে কয়েকদিন ধরে। তবে মঙ্গলবার থেকে নদীতে স্রোতের তীব্রতা বেড়ে যায়।

 

ফলে ফেরি চলাচলে বেশি সময় লেগে যায়। এতে মাওয়া ঘাটে ফেরিগুলো ভিড়তে পারছে না। এ কারণে ১৪টি ফেরি চলাচল বন্ধ রয়েছে। দুইটি ফেরি বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও কনকচাঁপা মোটামুটি ভাবে চলছে। তবে যে কোনো সময় এই ফেরি দুটিও বন্ধ হয়ে যেতে পারে।’

 

ফেরি চলাচল ব্যহত হওয়ায় মঙ্গলবার সন্ধ্যা থেকে শিবচরের কাওড়াকান্দি ঘাটে বেড়ে গেছে পারাপারের অপেক্ষারত যানবাহনের সংখ্যা। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। ১৪টি ফেরি চলাচল বন্ধ থাকায় পারাপার নিয়ে সংশয়ে রয়েছে এই সমস্ত ট্রাক চালকরা বলে জানান তিনি।

 

বিআইডব্লিউটিএর মাওয়া যোনের মহাব্যবস্থাপক আশিকুজ্জামান গণমাধ্যমকে বলেন, ‘মাওয়া-কাওড়াকান্দি রুটে ফেরি চলাচল মারাত্মক হুমকির মুখে পরেছে। প্রচণ্ড স্রোতে ফেরিগুলো মাওয়া ঘাটে ভিড়তে না পারায় বন্ধ রাখা হয়েছে ১৪টি ফেরি। তিনটি ফেরি চললেও একটি ডাম্প ফেরি সকাল থেকে এখন পর্যন্তও মাওয়া ঘাটে ভিড়তে পারেনি। ফেরিটিকে স্রোত লৌহজং এর দিকে নিয়ে গেছে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আসিফ নজরুলের বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি

স্টাফ রিপোর্টার: জঙ্গিবাদে উস্কানি এবং তরুণ সমাজকে জঙ্গিবাদের মতো ঘৃণ্য কাজে উদ্বুদ্ধ ...

করোনায় আরও মৃত্যু ১৭২

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসে দেশে আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের ...