ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মমতাজ হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

মমতাজ হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, ১৩ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : নাটোরের লালপুর-বাগাতিপাড়া আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা মমতাজ উদ্দিন হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন ও সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

একই সঙ্গে তাদের ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়।

চাঞ্চল্যকর এ হত্যামামলায় ৩ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে বিচারক একরামুল হক চৌধুরী জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

এ মামলায় সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আরিফ, বাবু ওরফে বাবর, ফারুক, আলম, শামীম, সুজন, আয়নাল, মিঠু ও আসলাম। তাদের সকলের বাড়ি নাটোরের লালপুর উপজেলায়। এদের মধ্যে বাবু ও আলম ছাড়া সকলেই আদলতে উপস্থিত ছিলেন।

আর খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- আওয়ামী লীগ নেতা শিল্পপতি আনিসুর রহমান ওরফে আনিস, সান্টু ও শুকুর বাবু। তাদের বাড়িও একই উপজেলায়।

এদিকে এ রায়ে  ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে নিহত মমতাজ উদ্দিনের স্ত্রী ও সাবেক এমপি শেফালি মমতাজ জানান, এ রায়ে শুধু তিনি না, গোটা এলাকাবাসী ক্ষুব্ধ হয়েছে। অন্তত ২-৩ আসামির ফাঁসি হওয়া উচিত ছিল। কিন্তু সেটিও হলো না।

শেফালি মমতাজ জানান, তারা উচ্চ আদালতে আপিল করবেন।

প্রসঙ্গত, ২০০৩ সালের ৬ জুন রাতে দলীয় কাজ সেরে গোপালপুর থেকে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি আবদুলপুরে ফেরার পথে দাঁইড়পাড়া নেঙ্গুরিয়া সড়কে ব্যারিকেড দিয়ে মোটরসাইকেল থামিয়ে একদল সন্ত্রাসী মমতাজ উদ্দনকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে। এ ঘটনায় সারাদেশজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়।

নিহত মমতাজ উদ্দিনের ছোট ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বাদী হয়ে লালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গত বছরের ৪ অক্টোবর থেকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে এ মামলার বিচার কাজ শুরু হয়।

মামলায় মোট ৩৪ জন সাক্ষীর মধ্যে মামলার বাদী নিহত মমতাজের ছোট ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ ২৪ জন আদালতে সাক্ষ্য দেন। গত ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার মামলার যুক্তিতর্ক সম্পন্ন হয়।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...