Home | ব্রেকিং নিউজ | মন্ত্রীদের বৈধতা ও রাষ্ট্রদ্রোহী মামলার নির্দেশনা চেয়ে তুহিন মালিকের রিট এর শুনানী অনুষ্ঠিত

মন্ত্রীদের বৈধতা ও রাষ্ট্রদ্রোহী মামলার নির্দেশনা চেয়ে তুহিন মালিকের রিট এর শুনানী অনুষ্ঠিত

Dr. Tuhin Malikস্টাফ রিপোর্টার : পদত্যাগী ৪৯ মন্ত্রীদের কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না জানতে চেয়ে রবিবার সকালে হাইকোর্টে রিট করেছেন আইন বিশেষজ্ঞ ড. তুহিন মালিক।  আজ সোমবার বেলা সাড়ে ৩টায় শুনানি অনুষ্ঠিত হয়।
আজ বাদীপক্ষের শুনানি অনুষ্টিত হয়েছে। বিচারপতি মির্জা হোসেন হায়দার এবং বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হয়েছে। অধিকতর শুনানির জন্য আগামীকাল দিন ধার্য্য করা হয়েছে।

উল্লেখ্য ড. তুহিন মালিক পদত্যাগী মন্ত্রী এবং তাদের অসাংবিধানিক কার্যক্রমকে সহযোগীতা ও অনুমোদন প্রদানকারীদের বিরুদ্ধে সংবিধানের ৭(ক) অনুচ্ছেদের আওতাধীন রাষ্ট্রদ্রোহ মামলার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন।

পিটিশনে ড. তুহিন মালিক যা লিখেছেন,

৪৯ জন মন্ত্রী তারা অসাংবিধানিক ভাবে পতাকা, গাড়ি, বাড়ি, ভাতা, অফিস ব্যবহার করছে এটাকে অসাংবিধানিক ঘোষণা করার জন্য এবং সংবিধানে ৭ (ক) অনুচ্ছেদ মতে যারা এ অসাংবিধানিক কাজ কর্ম চালিয়ে যাওয়া মন্ত্রীরা এবং তাদের উক্ত অবৈধ কর্মকান্ডের সমর্থন, অনুসমর্থন, সহযোগীতা করছে তাদের বিরুদ্ধে মৃত্যুদন্ডের শাস্তি ও রাষ্ট্রোদ্রোহের মামলার জন্য নির্দেশনা চাওয়া হয়।

এ রুলের মধ্যে ৩টা অন্তবর্তী আদেশ চাওয়া হয়েছে

১) অবিলম্বে মন্ত্রীদের অসাংবিধানিক কার্যক্রম বন্ধের নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।

২) অবিলম্বে তাদের বেতন, ভাতা, গাড়ি, পতাকা ও অন্যান্য সুযোগ সুবিধা বন্ধ করার জন্য অর্থ সচিব, মন্ত্রীপরিষদ সচিবকে নির্দেশনা চাওয়া হয়েছে।

৩) এই সকল মন্ত্রী এবং সরকারী প্রসাশনের কর্মকর্তারা এই অসাংবিধানিক কাজে জড়িত ওসহযোগীতা করছে বা নির্দেশ মানছেন বা কাজ করছেন তাদের বিরুদ্ধে মৃত্যুদন্ড সংবলিত রাষ্ট্রদ্রোহী মামলা আনায়নের জন্য স্বরাষ্ট্র সচিব, পুলিশের পরিদর্শক এবং ঢাকার পুলিশ কমিশনারদের উপর নির্দেশনা চেয়ে অন্তবর্তী আদেশ চাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাতীবান্ধায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি ৯৭৬ পরিবার

লালমনিরহাট প্রতিনিধি : ফেলানী বেগম। ভিক্ষা করেই চলে তার জীবন-জীবিকা। ৩ শতক ...

বেনাপোল বন্দরের এসিড রাখায় অসুস্থ হয়ে পড়ছে আশপাশে বসবাস মানুষ : নীরব বন্দর কর্তৃপক্ষ

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল বন্দরের ভারতীয় ট্রাক টার্মিনালে এসিড ও ভারী পন্য ...