ব্রেকিং নিউজ
Home | জাতীয় | মন্ত্রীদের অনুপস্থিতিতে ফাইল দেখবেন প্রধানমন্ত্রী

মন্ত্রীদের অনুপস্থিতিতে ফাইল দেখবেন প্রধানমন্ত্রী

sheikh hasinaস্টাফ রিপোর্টার : কাজে গতি আনতে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের অনুপস্থিতিতে মন্ত্রণালয়ে আটকে থাকা বিভিন্ন ফাইল এখন প্রধানমন্ত্রীর কাছে যাবে। আর প্রধানমন্ত্রী সেগুলো নিষ্পত্তি করবেন।

 

রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

 

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়েছে, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের কাজে গতিশীলতা আনতে ও দক্ষতার সঙ্গে কার্যাদি নিষ্পন্ন করার স্বার্থে সরকার সিদ্ধান্ত নিয়েছে যে, মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর অনুপস্থিতিতে তার পর্যায়ে নিষ্পত্তিযোগ্য বিষয়সমূহ প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করতে হবে।

 

পরিপত্রে আরো বলা হয়েছে, বিদেশে অবস্থান, অসুস্থতাসহ নানা কারণে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা মন্ত্রণালয়ে উপস্থিত হতে পারেন না। তাই অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ঝুলে থাকে। মন্ত্রিসভা বৈঠকে উপস্থাপিত হলেও মন্ত্রীরা না থাকায় অনেক আইন, নীতিমালা অনুমোদন দেওয়া সম্ভব হয় না।

 

পরিপত্রটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, সকল সিনিয়র সচিব, সচিব ও ভারপ্র্রাপ্ত সচিব, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ ও সকল মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীদের একান্ত সচিবদের বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বের সবচেয়ে বাজে এয়ারলাইন্সের তালিকা

ইন্টারন্যাশনাল ডেস্ক:  বিমানের ক্যাবিনগুলো কেমন বা সেবার মান কি রকম তা যাত্রীদের ...

ছায়েদুল হকের সততার ভূয়সী প্রশংসা ওবায়দুল কাদেরের

স্টাফ রিপোর্টার : সদ্য প্রয়াত আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা ও মৎস্য ও ...