Home | আন্তর্জাতিক | মধ্য আকাশে কন্যা শিশুর জম্ম

মধ্য আকাশে কন্যা শিশুর জম্ম

ইন্টারন্যাশনাল ডেস্ক : বিমানে সন্তান জন্মদানের ঘটনা আবারো ঘটলো। এবার কানাডিয়ান এক নারী জাপানগামী একটি বিমানে ফুটফুটে কন্যা শিশুর জম্ম দিয়েছেন। নবজাতক শিশুর বাবা এ ঘটনাকে ‘খুবই অপ্রত্যাশিত’ বলে বর্ণনা করেন। সোমবার এয়ার কানাডার এক মুখপাত্র একথা জানান।২৩ বছর বয়সী ওই নারী একজন চিকিৎসকের সাহায্যে মধ্য আকাশে কন্যা শিশুর জম্ম দেন। ক্রুরা সন্তান জন্মদানের জন্যে যাত্রীদের সাহায্য চাওয়ার পর একজন চিকিৎসক যাত্রী স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন।এদিকে নাম প্রকাশ না করা শিশুটির বাবা জাপানের টেলিভিশনকে বলেন, ‘আমি এটা কল্পনাও করতে পারিনি। সম্পূর্ণ অপ্রত্যাশিতভাবেই ঘটনাটি ঘটে।’

স্মার্টফোনে তোলা শিশুটির ছবি দেখিয়ে তিনি বলেন, ‘মা ফুটফুটে কন্যা শিশুটির জম্ম দিয়েছেন।’এয়ার কানাডার বিমানটি ক্যালগেরি থেকে রওনা হয়ে নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগেই নারিতা বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর হুইলচেয়ারে মা পাশে শিশুকোলে বাবাকে নেমে আসতে দেখা গেছে। মা ও শিশুকে হাসপাতালে নেয়া হয়। উভয়ে সুস্থ বলে জানান এয়ার কানাডার একজন মুখপাত্র।

এর আগে মার্চ মাসে কাতার এয়ারওয়েজের একটি বিমানকে কানাডায় জরুরি অবতরণ করতে হয়। অপ্রত্যাশিতভাবে একজন নারীর প্রসব বেদনা দেখা দিলে জরুরি অবতরণে বাধ্য হয় বিমানটি। বিমানটি উড্ডয়নের কয়েক ঘন্টার মধ্যেই একটি ছেলে শিশুর জন্ম দেন ওই নারী।এছাড়া জানুয়ারিতে আম্মান থেকে নিউইয়র্কগামী একটি ফ্লাইট আটলান্টিকের ওপর দিয়ে পাড়ি দেয়ার সময়ে জর্ডানের এক নারী সন্তান জন্ম দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বাধীনতা জাদুঘর জুড়ে মুক্তিযুদ্ধের স্মৃতি

স্টাফ রিপোর্টার :  রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের ঐতিহাসিক শিখা চিরন্তনীর ঠিক দক্ষিণে কনক্রিটের ...

জঙ্গিরা আমাদের নিয়ন্ত্রণে রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার :   জঙ্গিরা আমাদের নিয়ন্ত্রণে রয়েছে, বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন ...