Home | জাতীয় | ভোট শেষ, নগরপিতা নাকি মাতা?

ভোট শেষ, নগরপিতা নাকি মাতা?

স্টাফ রিপোর্টার :  শত আশঙ্কা ও ডামাডোল শেষে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট। বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। বড় ধরনের কোনো গোলযোগ না হলেও, নির্বাচন ঘিরে পরস্পরের প্রতি কারচুপি এবং কেন্দ্র দখলের বেশ কিছু অভিযোগ করেছেন একাধিক ওয়ার্ডের প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থীরা।

শহরের কোথাও কোনো ধরনের সংঘাত-সংঘর্ষের খবর পাওয়া যায়নি। কোথাও কোথাও কেন্দ্র দখলের চেষ্টা থাকলেও তা বানচাল করে দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

যদিও দিনভর নানা প্রতিক্রিয়া জানালেও নির্বাচন চলাকালীন সুষ্ঠু নির্বাচন হয়েছে বলে বক্তব্য দিয়েছেন প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রাথী সেলিনা হায়াৎ আইভী এবং সাখাওয়াত হোসেন খান। নির্বাচন পর্যবেক্ষকরাও নির্বাচনকে সুষ্ঠু হয়েছে বলে মন্তব্য করেছেন।

এ অবস্থায় বিভিন্ন কেন্দ্রে ইতোমধ্যে শুরু হয়েছে ভোটগণনা। প্রতিটি কেন্দ্রের সামনেই অবস্থান নিয়েছে র‌্যাব-পুলিশ। শহরে জোরদার করা হয়েছে বিজিবি টহল।

নির্বাচন পরবর্তী যেকোনো ধরনের সংঘাত এড়াতে কঠোর থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এ ছাড়াও সব কেন্দ্রের সামনেই প্রতিদ্বন্দ্বী মূল দুই মেয়র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীদের সমর্থকরা অপেক্ষা করছেন তাদের নিজ নিজ কাঙ্খিত ফলাফলের জন্য। নারায়ণগঞ্জের পাশাপাশি সারা দেশবাসী অধির আগ্রহে অপেক্ষা করছেন এই সিটি করপোরেশনের নগর প্রধানের চেয়ারে নৌকার হাল ধরে সেলিনা হায়াৎ আইভী বসছেন নাকি নতুন মুখ বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুক্রবার ঢাকা আসছেন ভারতের সেনাপ্রধান

স্টাফ রিপোর্টার :  সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের আমন্ত্রণে ঢাকা আসছেন ...

কুমিল্লা ও সুনামগঞ্জে বৃহস্পতিবার ব্যাংক বন্ধ

স্টাফ রিপোর্টার :  জাতীয় সংসদের সুনামগঞ্জ-২ আসন ও কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে ...