ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ভোট পর্যন্ত কারাগারেই থাকতে হবে নওয়াজকে

ভোট পর্যন্ত কারাগারেই থাকতে হবে নওয়াজকে

ইন্টারন্যাশনাল ডেস্ক : আগামী সপ্তাহেই পাকিস্তানে সাধারণ নির্বাচন। নির্বাচনী প্রচারণার ব্যস্ততা এখন তুঙ্গে। আর সেই ভোট পর্ব শেষ না হওয়া পর্যন্ত কারাগারেই বন্দি থাকতে হচ্ছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে।

দুর্নীতি মামলায় অভিযুক্ত নওয়াজ গত সপ্তাহ থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে দিন কাটাচ্ছেন। একই মামলায় নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজ এবং তার স্বামী মুহাম্মদ সফদরকেও সাজা ঘোষণা করা হয়েছে। এই রায়ের বিরুদ্ধে বুধবার ইসলামাবাদ হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন তারা।

কিন্তু সেই আবেদনের শুনানি চলতি মাসের শেষ সপ্তাহ পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ। যা থেকে এটা স্পষ্ট যে, ২৫ জুলাই অর্থাৎ ভোট পর্যন্ত জেলেই থাকতে হচ্ছে তাদের। নওয়াজকে সামনে রেখে শেষ মুহূর্তে প্রচারে ঝড় তোলার পরিকল্পনা করে রেখেছিল তার দল পিএমএল-এন। আপাতত তা ভেস্তে গেছে।

তবে পাকিস্তানের বেশ কিছু গণমাধ্যম জানিয়েছে, নওয়াজ নিজে হাজির থাকতে না পারলেও দলের হয়ে প্রচারে নামছেন মরিয়মের ছেলে অর্থাৎ নওয়াজের নাতি জুনাইদ সফদর। ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছে জুনাইদ। মঙ্গলবার তিনি পাকিস্তানে এসেছেন।

আগামী কয়েক দিন নওয়াজের দলের হয়ে বেশ কয়েকটি জনসভা করার কথা তার। রাওয়ালপিন্ডির কারাগারে সাবেক প্রধানমন্ত্রীকে ভয়াবহ পরিস্থিতিতে থাকতে হচ্ছে বলে অভিযোগ করেছেন নওয়াজের ভাই শাহবাজ শরিফ। গত শনিবার তিনি নওয়াজকে দেখতে গিয়েছিলেন।

তার অভিযোগ, কারাগারে খবরের কাগজ তো দূরের কথা একটা বিছানা দেওয়া হয়নি নওয়াজকে। জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে পাঞ্জাবের বর্তমান তদারকি মুখ্যমন্ত্রী হাসান আসকারি রিজভির কাছে এ নিয়ে লিখিত অভিযোগ জানিয়েছেন ওই প্রদেশেরই সাবেক মুখ্যমন্ত্রী শাহবাজ।

দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে আবেদন করা ছাড়াও মামলাটি অন্য বিচারকের এজলাসে নিয়ে যাওয়ার আবেদনও জানিয়েছিলেন নওয়াজের আইনজীবীরা। হাইকোর্ট আজ সেই আবেদনও খারিজ করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নড়াইলে জোড়া খুনের ঘটনার পাঁচদিন পর ইউপি সদস্যসহ ব্যাক্তির নামে মামলা

নড়াইল প্রতিনিধি : নড়াইলের নড়াগাতিতে দু’জনকে গুলি করে হত্যা ও পাঁচজন গুলিবিদ্ধ ...

কালাইয়ে সরকারি সম্পত্তিতে কথিত ‘সত্য পীরের মাজার’

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের মান্দাই বটগাছ সংলগ্ন ...