Home | আন্তর্জাতিক | ভেনেজুয়েলায় পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন নিকোলাস মাদুরো

ভেনেজুয়েলায় পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন নিকোলাস মাদুরো

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভেনেজুয়েলায় পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন নিকোলাস মাদুরো। বিজয়ী হয়ে বিরোধীদের দেশটির ভবিষ্যৎ উন্নয়ন বিষয়ে পরামর্শ দেয়ার আহ্বান জানিয়েছেন।

তেলসমৃদ্ধ দেশটির অর্থনৈতিক সংকটের মধ্যে আরও ছয় বছরের জন্য নির্বাচিত হলেন মাদুরো। বর্তমানে খাদ্য ও ওষুধ সংকট প্রকট আকার ধারণ করেছে ভেনেজুয়েলায়। খবর এবিসি নিউজের।

তবে মূল বিরোধী রাজনৈতিক নেতা হেনরি ফ্যালকন এই নির্বাচন প্রত্যাখ্যান করেছেন। তিনি নির্বাচনকে অবৈধ আখ্যায়িত করে বলেন, এই নির্বাচন প্রক্রিয়াকে আমরা বৈধ হিসেবে মানি না। ভেনেজুয়েলায় নতুন করে নির্বাচন দিতে হবে।

তবে নির্বাচন সঠিক হয়েছে জানিয়ে মাদুরো বলেন, আমি ফ্যালকনের সঙ্গে যেকোনো সময় বসতে প্রস্তুত। দেশের ভবিষ্যৎ করণীয় সম্পর্কে তিনি কোনো পরামর্শ দিলে তা পুনর্বিবেচনা করা হবে।

৩৪ হাজার ভোটকেন্দ্রে রবিবার প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৬টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণের হার ছিল ৩০ শতাংশের কিছু বেশি। যা অস্বাভাবিকভাবে কম।

তবে ভেনেজুয়েলার এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এক বার্তায় যুক্তরাষ্ট্র জানিয়েছে ভেনেজুয়েলায় এই নির্বাচন গণতন্ত্রের জন্য অপমানজনক। মাদুরোর চলে যাওয়ার সময় চলে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সকাল আটটায় জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত

স্টাফ রির্পোটার : আগামী ২২ আগস্ট বুধবার সকাল আটটায় জাতীয় ঈদগাহে ঈদুল ...

নিরাপত্তা হেফাজতে অসুস্থ নওশাবা , ঢাকা মেডিকেলে চিকিৎসা

বিনোদন ডেস্ক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুক লাইভে এসে ...