ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ভেনিজুয়েলায় ২২ এপ্রিল প্রেসিডেন্ট নির্বাচন
Venezuela's President Nicolas Maduro speaks during an event with supporters of Somos Venezuela (We are Venezuela) movement in Caracas, Venezuela February 7, 2018. REUTERS/Marco Bello

ভেনিজুয়েলায় ২২ এপ্রিল প্রেসিডেন্ট নির্বাচন

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভেনিজুয়েলার নির্বাচন পরিষদ দেশটির বিতর্কিত প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ২২ এপ্রিল নির্ধারণ করেছে। এ নির্বাচনের মাধ্যমে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় থাকার কৌশল করছে বলে বিরোধী দলের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে।

নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ বিষয়ে সরকার ও বিরোধী দলের মধ্যকার আলোচনা ভেঙে যাওয়ার পর জাতীয় নির্বাচন পরিষদের প্রধান তিবিসে লুসেনা বুধবার এ ঘোষণা দিলেন।

ভেনিজুয়েলার প্রধান বিরোধী জোটকে নির্বাচনে প্রার্থী মনোনয়নে বাধা দেয়া এবং মাদুরোর বেশ কয়েকজন সমালোচককে নিষিদ্ধ করায় অজনপ্রিয় এ প্রেসিডেন্টের বিরোধীরা তার বিরুদ্ধে অভিযোগ করছেন যে তিনি দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার জন্য তড়িগড়ি করে এ আগাম ভোটের আয়োজন করছেন।

কেননা, মেয়াদ অনুযায়ী ডিসেম্বরের আগ পর্যন্ত দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা না। মাদুরো অনুগত সর্বোচ্চ আইনসভা গণপরিষদ গত মাসে ঘোষণা করে যে নির্বাচনের তারিখ পরবর্তীতে জানানো হবে। সুপ্রিম কোর্ট এমইউড’র ব্যানারে কাউকে প্রার্থী করার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। সমালোচকরা বলছেন, সুপ্রিম কোর্ট মাদুরোর অনুগত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অল্পের জন্য প্রাণে রক্ষা ১৩৬ যাত্রীর

ইন্টারন্যাশনাল ডেস্ক : অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার ...

তিতলি তাণ্ডবে ভারতে প্রাণ গেলো ৮ জনের

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের দক্ষিণ-পূর্বাঞ্চলের অন্ধ্রপ্রদেশে ঘূর্ণিঝড় তিতলির আঘাতে অন্তত ৮ জনের প্রাণহানি ...