ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ভূমধ্যসাগরে জাহাজডুবি : ১৭০ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা

ভূমধ্যসাগরে জাহাজডুবি : ১৭০ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা

ইন্টারন্যাশনাল ডেস্ক : এবার ভূমধ্যসাগরে পৃথক ২টি জাহাজ ডুবির ঘটনায় অন্তত ১৭০ অভিবাসীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। তবে মৃত্যুর প্রকৃত সংখ্যা নিশ্চিত করতে পারেনি সংস্থাটি। খবর বিবিসি।

এর মধ্যে একটি জাহাজ ডুবে যাওয়ার খবর নিশ্চিত করেছে ইতালিয়ান নৌ-বাহিনী। তারা জানায়, লিবিয়া উপকূলে ১১৭ জন যাত্রীবাহী একটি জাহাজ ডুবে যায়। এছাড়া মরোক্ক ও স্পানিশ কর্তৃপক্ষ ভূমধ্যসাগরের পশ্চিম উপকূলে হারিয়ে যাওয়া সেই জাহাজের খোঁজ চলছে।

এদিকে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার মুখপাত্র ফ্লাবিও ডি গিয়াসোমো বলেন, প্রাণে বেঁচে ফেরা তিন আরোহী আমাদের জানিয়েছেন লিবিয়ার উদ্দেশে যাত্রা করা ওই জাহাজে ১২০ জন অভিবাসী ছিলেন।

শরণার্থী বিষয়ক সংস্থাটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘২০১৮ সালে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ২২০০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আমরা সব দেখে চোখ বুজে থাকতে পারি না।’

প্রসঙ্গত, ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার পথে ২০১৭ সালে প্রায় ৩ হাজার অভিবাসীর মৃত্যু হয়।এ সাগর পথটি শরণার্থীদের জন্য সবচেয়ে বিপদজনক পথ মনে করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারের ফাতেরঘোনার ৪ হাজার ভুমিহীন পরিবার

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার : কক্সবাজার পৌরসভার পুর্ব লাইট হাউজ ফাতেরঘোনা এলাকার ...

গোপালগঞ্জে কচুরিপানার উপর ভাসমান পদ্ধতিতে নিরাপদ সবজি চাষে লাভবান কৃষকরা

এম শিমুল খান, গোপালগঞ্জ : বাড়ির আঙ্গিনা ও পতিত জমিতে কচুরিপানার উপর ...