Home | ফটো সংবাদ | ভিপি পদে বিজয়ী নুরুল হক নূরের বহিষ্কারের দাবি ছাত্রলীগের

ভিপি পদে বিজয়ী নুরুল হক নূরের বহিষ্কারের দাবি ছাত্রলীগের

স্টাফ রির্পোটার : ডাকসু নির্বাচনে চমক সৃষ্টি করে ভিপি পদে বিজয়ী হলেও নুরুল হক নূরের বহিষ্কার দাবি করেছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ। তারা ভিপি হিসেবে নূরকে মানবে না বলে জানিয়েছে।

সোমবার রাত সাড়ে তিনটার দিকে যখন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান ভিপি পদে বিজয়ী হিসেবে নূরের নাম ঘোষণা করেন তখনই ক্ষোভে ফেটে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে স্লোগান দিতে থাকেন।

ঘোষিত ফলাফলে জিএসসহ ২৩টি পদে জয় পেয়েছে ছাত্রলীগ। হল সংসদের অধিকাংশ পদও তাদের দখলে। তবে ডাকসুর ভিপি পদে নিজেদের পরাজয় মেনে নিতে পারছেন না ছাত্রলীগের নেতাকর্মীরা।

ফলাফল ঘোষণা শেষ হলে ছাত্রলীগ নেতাকর্মীরা উপাচার্যকে কিছুক্ষণ অবরোধ করে রাখেন। প্রায় আধা ঘণ্টা বিক্ষোভের পর ছাত্রলীগ সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী উপাচার্যের পাশে যান। এ সময় উপাচার্যের কাছে নূরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি করেন রাব্বানী।

জিএস নির্বাচিত হওয়া রাব্বানী বলেন, ‘একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী নিরাপদ সড়ক আন্দোলন ও কোটা আন্দোলনের সময় সাধারণ শিক্ষার্থীদের ব্যবহার করা হয়েছে। দিনে ডাকসুর ভোটগ্রহণ চলার সময় রোকেয়া হলে ব্যালট উদ্ধারের নামে নাটক সংঘটিত করে প্রাধ্যক্ষকে আক্রমণ করা হয়েছে।আমরা ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।’ এ সময় তিনি ভিসির কাছে ভোট পুনর্বিবেচনারও দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক : লা লিগায় ৩৪ গোল নিয়ে ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে ...

আবারও ক্ষমতায় আসছেন মোদি

ইন্টারন্যাশনাল ডেস্ক : একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ভারতের ক্ষমতায় আবারো আসছে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ...