Home | জাতীয় | ভালো আছে মুক্তামণি

ভালো আছে মুক্তামণি

স্টাফ রিপোর্টার :  ‘ভালো আছে মুক্তামণি। ২৪ ঘণ্টা তো শেষ হলো। এখন পর্যন্ত কোনো ধরনের শারীরিক জটিলতা দেখা দেয়নি।’ সোমবার সকাল সোয়া ৯টায় মুক্তামণির শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে ঠিক এভাবেই জানান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান চিকিৎসক অধ্যাপক ডা. আবুল কালাম।

গতকাল শনিবার মুক্তামণির অস্ত্রোপচারে নেতৃত্বদানকারী এ চিকিৎসক আরও বলেন, ‘অস্ত্রোপচার পরবর্তী সময়ে ক্ষতস্থান থেকে রক্তপাতসহ বিভিন্ন জটিলতার আশঙ্কা থাকলেও আল্লাহর রহমতে এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি। মুক্তামণির শারীরিক অবস্থা সার্বক্ষণিক মনিটরিংয়ে বিশেষ চিকিৎসক টিম কাজ করছে।’

উল্লেখ্য, গতকাল শনিবার (১২ আগস্ট) মুক্তামণির ডানহাতে অস্ত্রোপচারে প্লাস্টিক সার্জারি, জেনারেল সার্জারি ও অ্যানেসথেসিয়ার চিকিৎসক, নার্স ও অন্যান্য সহযোগী স্টাফসহ ৩৫ সদস্যের একটি মেডিকেল টিম অংশগ্রহণ করেন। প্রথম দফায় অস্ত্রোপচারে মুক্তামণির হাত থেকে তিন কেজি ওজনের বাড়তি মাংস অপসারণ করা হয়।

অস্ত্রোপচার পর এক সংবাদ সম্মেলনে অধ্যাপক ডা. আবুল কালামসহ অন্যান্য চিকিৎসকারা জানান, মুক্তামণির আরও কয়েক দফা অস্রোপচারের প্রয়োজন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার :  ঈদুল আযহা উপলক্ষ্যে আজ শুক্রবার থেকে অগ্রিম টিকিট বিক্রয় ...

ভারতীয় গরু আসার সম্ভাবনা নেই

স্টাফ রিপোর্টার :  ঈদুল আজহা উপলক্ষে এবার ভারত থেকে কোরবানির পশু আসার ...