Home | আন্তর্জাতিক | ভারী বৃষ্টি ও ভূমিধসে কেরালায় ২৬ জনের মৃত্যু

ভারী বৃষ্টি ও ভূমিধসে কেরালায় ২৬ জনের মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের কেরালা রাজ্যে ভারী বর্ষণ ও ভূমিধসে অন্তত ২৬ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও অনেক। বিপর্যস্ত এলাকায় সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার কাজ চালাচ্ছে। কেরালা রাজ্যের দুর্যোগ মোকাবেলা অধিদপ্তর এ খবর নিশ্চিত করেছে।

দেশটির দুর্যোগ মোকাবেলা অধিদপ্তর জানিয়েছে, ধসের জেরে ইদুক্কিতে ১০ জন, মালাপ্পুরমে ৭ জন, কান্নুরে ২ জন ও ওয়াইনাদে একজনের মৃত্যু হয়েছে। ইদুক্কির আদিমালি শহরে মারা গেছেন একই পরিবারের ৫ জন। ধ্বংসস্তূপ থেকে ২ জনকে জীবন্ত উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার পানির স্তর স্বাভাবিকের চেয়ে বেড়ে ১৬৯.৯৫ মিটার উঠে গেলে ইদামালায়র বাঁধ থেকে ৬০০ কিউসেক পানি ছাড়া হয়। এরপর সর্বোচ্চ সতর্কতা জারি করে প্রশাসন। এরই মধ্যে উত্তর কেরালার জন্য খাদ্য সাহায্য চাওয়া হয়েছে। রাজ্যের বেশ কয়েকটি এলাকার শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।

সেই সঙ্গে ভারতে যুক্তরাজ্যের কনস্যুলেট থেকে দেশটির সব নাগরিকদের সতর্ক করে কেরালা ভ্রমণে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

 

[প্রিয় পাঠকপাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যাজীবনজাপনে সঙ্গতীঅসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ   অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24@gmail.com- ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চিতলমারীতে প্রাথমিক শিক্ষকদের পাঠদানের মান নিয়ে নানা প্রশ্ন

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী উপজেলার অধিকাংশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ...

দিনাজপুরে বাণিজ্যিকভাবে কমলা চাষ

শাহ্ আলম শাহী, দিনাজপুর : ধানের জেলা দিনাজপুরে বাণিজ্যিকভাবে কমলা চাষ শুরু ...