ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | ভারতকে হারিয়ে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের সান্তনা দিতে চাই :ব্রেট লি

ভারতকে হারিয়ে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের সান্তনা দিতে চাই :ব্রেট লি

স্পোর্টস ডেস্ক : চলতি বিশ্বকাপের পারফরম্যান্স দিয়ে ক্রিকেট বিশ্বের নিজেদের সামর্থের পরিচয়টা বেশ ভাল ভাবেই দেখিয়েছে বাংলাদেশ। তাই দেশে ফেরার দুদিন পরও ক্রিকেট বিশ্বে চলছে বাংলাদেশ বন্দনা। আর তাতে এবার সামিল হলেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লি।তিনি বলেন, বিশ্বকাপের এই পারফরম্যান্সে বাংলাদেশের গর্ব করা উচিত। কোয়াটার ফাইনালে হারলেও ওরা সঠিক উন্নতির পথে এগুচ্ছে। ওদের পারফরম্যান্স আমাকে মুগ্ধ করেছে। সেই সঙ্গে ভারতকে হারিয়ে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের সান্তনা দিতে চাই।
তিনি আরও  বলেন, আমার বাংলাদেশকে নিয়ে গর্ব করি, বাংলাদেশের বিপক্ষে বাজে আম্পায়ারিংয়ে ভারতের যে হাত আছে তা ভেঙ্গে দিতে আমার প্রস্তুত। সেই সঙ্গে ভারতকে হারিয়ে নিউজল্যন্ডের সাথে ফাইনালে খেলার আগ্রহ প্রকাশ করে তিনি।গত বৃহস্পতিবার বাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনালে ইনিংসের ৪০তম ওভারে রুবেলের বলে একটি বিতর্কিত সিদ্ধান্ত দেন আলিম দার।  নিশ্চিত আউট হয়েও বেঁচে যান রোহিত শর্মা। তখন রোহিতের সংগ্রহ ছিল ৯০ রান। রুবেলের ফুলটস বলে ডিপ মিড উইকেটে ইমরুল কায়েসকে ক্যাচ তুলে দেন রোহিত।
কিন্তু হাইটের কারণে তা নো বল’ ঘোষণা করেন আলিম দার। তার সিদ্ধান্তে সায় দেন ইংল্যান্ডের আম্পায়ার ইয়ান গোল্ডও।  কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, বলটি মোটেই নো বল ছিল না। কোমরের থেকেও নিচে ছিল।আম্পায়ারের একচোখা আচরণে নতুন জীবন পেয়ে সেঞ্চুরি করেন রোহিত। বাংলাদেশকে ঠেলে দেয়া হয় পরাজয়ের দিকে।  আলিম দার ইস্যু ধামাচাপা দিতে হয়তো আইসিসি আলিমকে সেমিফাইনালে না খেলানোর কৌশলই নিয়েছে। তবে বিতর্কিত আম্পায়ার ইয়ান গোল্ড সেমিফাইনালে ঠিকই আছেন।
বৃহস্পতিবার দ্বিতীয় সেমিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ভারত। সেই ম্যাচে ফিল্ড আম্পায়ার ও ম্যাচ রেফারি হিসেবে থাকছেন দুই লঙ্কান।  ম্যাচ রেফারির দায়িত্বে থাকছেন রঞ্জন মাদুগালে। অন্যদিকে অন-ফিল্ড আম্পায়ারদের মধ্যে থাকছেন কুমার ধর্মসেনা ও রিচার্ড কেটেলবোরো। তৃতীয় আম্পায়ারের দায়িত্বে থাকছেন মারাইস ইরাসমাস ও চতুর্থ আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...

চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না

বিনোদন ডেস্ক :  চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না। আজ সকালে ...