Home | বিনোদন | ঢালিউড | বড় পর্দায় ‘নায়িকা যুদ্ধ’

বড় পর্দায় ‘নায়িকা যুদ্ধ’

joya ahsanবিনোদন ডেস্ক : ঈদ আসলেই ছবি মুক্তি নিয়ে শুরু হয় নানা তোড়জোড়। এবারও ঈদের প্রথম দিকে বেশ কয়েকটি ছবির নাম শোনা গেলেও শেষ পযর্ন্ত মুক্তির দৌড়ে টিকে আছে চারটি ছবি। আর মুক্তির অপেক্ষায় থাকা এইসব নতুন ছবিগুলোর সাফল্যর উপর নির্ভর করছে নায়িকাদের সাফল্য এবং জনপ্রিয়তার প্রমাণের চাবিকাঠি। এবারের ঈদে মুক্তির তালিকায় থাকা চারটি ছবির তিনটিতে এককভাবে প্রধান চরিত্রে অভিনয় করছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান,ববি, ও আচল। অন্যদিকে বাকি একটি ছবিতে এক সঙ্গে অভিনয় করছেন চলচ্চিত্রের নিয়মিত তিন নায়িকা নিপুণ,কেয়া ও অপু বিশ্বাস। সে হিসেবে এবারের ঈদের ছবিগুলো সাত নায়িকার শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে পরিণত হয়েছে। এবার একনজরে দেখা যাক ছবিগুলো :

জয়া আহসানের ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’

মুক্তির আগেই আলোচনায় চলে আসা শাকিব খান, আরেফিন শুভ ও জয়া আহসান অভিনীত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ ছবিটি পরিচালনা করেছেন সাফিউদ্দিন সাফি। এই ছবিতে প্রথম বারের মতো দুই ভূবনের দু্ই বাসিন্দা একত্রে অভিনয় করছেন। ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জয়া এবারই প্রথম শাকিব খানের সঙ্গে কাজ করেছেন। তাছাড়া ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও জয়া আহসানের গড়ে উঠেছে আলাদা গ্রহণযোগ্যতা। অন্যদিকে বড় পর্দার সবচেয়ে সফল নায়ক শাকিব খান ও সাম্প্রতিক সময়ে জনপ্রিয় হয়ে ওঠা নায়ক শুভর উপর র্নিভর করে ঈদের বৈতরণী পেরিয়ে যাবেন জয়া আহসান,এমনটাই বলছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। জয়ার সর্বশেষ ছবি‘চোরাবালি’ ও দর্শকদের মাঝে ব্যাপক আলোড়ন তৈরি করেছিল ।

ববির ‘ফুল এন্ড ফাইনাল’

shakib khan bobyহার্টবিট প্রোডাকসনের ব্যানারে ও মালেক আফসারীর পরিচালনায় এবারে ঈদে মুক্তি পেতে যাচ্ছে শাকিব -ববি জুটির প্রথম ছবি ‘ফুল এন্ড ফাইনাল।’ শাকিব খানের সঙ্গে প্রথমবারের মতো কাজ করতে পেরে ববিও আছেন বেশ ফুরফরে মেজাজে। কারণ ঈদে শাকিবের ছবি মানেই ব্যবসা সফল। গত কয়েক বছর ধরেই এই রীতি চলে আসছে। তাই নিজের শ্রেষ্টত্ব প্রমাণের জন্যে খুব একটা চিন্তা করতে হবে না ববিকে। পাশাপাশি নিজের প্রথম ছবি ‘দেহরক্ষী’র ব্যাপক সাফল্যের পর অনেকটাই নির্ভার অবস্থায় আছেন ববি। তাই দিন শেষে ববির পালেও  লাগতে পারে সাফল্যের হাওয়া।

আচলের ‘কি প্রেম দেখাইলা’

পরিচালক শাহ মোহাম্মদ সংগ্রাম প্রথম বারের মতো এই সময়ের নায়ক নায়িকা বাপ্পি ও আচলকে নিয়ে নির্মাণ করেছেন ‘কি প্রেম দেখাইলা’ ছবিটি। সাম্প্রতিক সময়ে বাপ্পি-আঁচল জুটিকে দর্শক গ্রহণ করেছে বেশ ভালোভাবে। আর তাই নায়িকা হিসেবে আচলও বেশ নিশ্চিন্ত ঈদের সাফল্য নিয়ে। তবে দুর্বল গল্পের উপর ভিত্তি করে গড়ে উঠা ‘কি প্রেম দেখাইলা’ ছবিতে আচল তার কতটুকু অভিনয় প্রতিভার প্রকাশ ঘটিয়েছেন তা দর্শকই হিসেব করবেন ।

নিপুণ,কেয়া ও অপু বিশ্বাস এর  ‘প্রেমিক নাম্বার ওয়ান’

nipun actressচলচ্চিত্রের নিয়মিত অভিনেত্রীদের নিয়ে রাকিবুল আলম রাকিব নির্মাণ করেছেন ‘প্রেমিক নাম্বার ওয়ান’  ছবিটি। ছবিটি অনেক দিন ধরেই মুক্তি অপেক্ষায় ছিলো। শাকিব খান, নিপুণ, কেয়া ও অপু বিশ্বাস অভিনীত এই ছবিটির নির্মাণ কাজ শেষ হয়েছে প্রায় দুবছর আগে। তবে এ ছবিতেও শাকিব খান থাকলেও চলচ্চিত্র বোদ্ধারা বলছেন নতুনদের সাথে পাল্লা দিয়ে পুরানো এই তিন নায়িকা কতটুকু সাফল্য পাবেন তা নিয়ে তারা কিছুটা সন্দিহান।

সব মিলিয়ে এবারের ঈদ এর বড় পর্দার ‘নায়িকা যুদ্ধ ‘ জমে উঠেছে দারুণভাবে। আর যার ফলাফল পাওয়া যাবে ঈদ এর পরই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ জিএম কাদেরের সংবাদ সম্মেলন

স্টাফ রির্পোটার : জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের সংবাদ সম্মেলনে ...

উপাচার্যের আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত সাত কলেজের শিক্ষার্থীদের

স্টাফ রির্পোটার : দ্রুততম সময়ে পাঁচ দাবি পূরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশ্বাস ...