ব্রেকিং নিউজ
Home | বিনোদন | ছোটপর্দা | “বড় ছেলে” নাটকের প্যারোডি ভিডিও ‘ছোট ছেলে’

“বড় ছেলে” নাটকের প্যারোডি ভিডিও ‘ছোট ছেলে’

বিনোদন ডেস্ক : হাস্যরসাত্মক ভিডিও তৈরি করে ইউটিউবে নিজের চ্যানেলে আপলোড করে দর্শকদের আনন্দ দেয়া যার কাজ তিনি ‘বাঙালি ব্রো’ নামের ইউটিউব চ্যানেলের মালিক খালেদুর রহমান রাব্বি। সারাদেশে যখন “বড় ছেলে” নাটক নিয়ে তোলপাড় ঠিক তখনই তিনি প্রকাশ করেন ‘ছোট ছেলে’ ।

‘ছোট ছেলে’ মূলত বহুল আলোচিত “বড় ছেলে” নাটকের প্যারোডি ভিডিও। ভিডিওটি আপলোডের তিন দিনের মাথায় ইউটিউবে ১ লাখ বার দেখা হয়। এক সপ্তাহে এখন পর্যন্ত প্রায় দুই লাখ বার দেখা হয়েছে । রাব্বিসহ এতে অভিনয় করেন মাহদী,অনিক, মোস্তাফিজ এবং সামি।

দর্শকদের প্রচুর সাড়া পেয়ে রাব্বি খুশি। তিনি বলেন, ‘এখন নিজের কাছেই নিজের প্রত্যাশাটা আরেকটু বেড়ে গেলো।’ তিনি আরো ভালো ভালো কাজ দর্শকদের উপহার দিতে চান ।

২০১২ সালের দিকে তার দুই বাল্যবন্ধু আমিনুর রহমান আর নুর উদ্দিনকে সাথে নিয়ে মুঠোফোনে টুকটাক ভিডিও তৈরি করতেন । তখন তিনি জানতেনই না ইউটিউব এতো বড় একটা প্লাটফর্ম! ২০১৪ সালের দিকে প্রথম সালমান মুক্তাদিরের ভিডিও দেখে প্রচুর অনুপ্রানিত হন । পাশাপাশি ভাই ব্রাদার্স লিমিটেড, আলি অফিসিয়াল সহ কয়েকজন ইউটিউবারদের ভিডিও দেখে নিজে থেকে কিছু করার ইচ্ছা জাগে।
রাব্বি স্কুল জীবনে মঞ্চ নাটকে অভিনয় করেছেন । সেই অভিজ্ঞতাটাই অভিনয়ের জন্যে সাহস যোগায় তাকে।

প্রথমে নিজের ক্যামেরা ছিলো না। প্রবল ইচ্ছাশক্তি আর আগ্রহ নিয়ে ক্যামেরা কিনেন । কাছের বন্ধু মোস্তফাকে নিয়ে শুরু করেন ভিডিও বানানো। একে একে আপলোড করতে থাকেন ইউটিউবে।

প্রথম দিকে ইউটিউবে তেমন একটা সাড়া না পেয়ে ইউটিউবের পাশাপাশি ফেসবুকেও ভিডিও প্রকাশ করতে শুরু করেন । সিলেটি ভাষায় অনেকগুলো হাস্যরসাত্মক ভিডিও আপলোড দিয়ে বেশ সাড়া পেলেন ফেসবুকে । দেশের বিভিন্ন জনপ্রিয় ফেসবুক পেইজে রাব্বির আঞ্চলিক ভাষায় নির্মিত ভিডিও বেশ জনপ্রিয়তা পায় । এইদিকে ইউটিউবেও ক্রমশ জনপ্রিয়তা বাড়তে থাকে । সম সাময়িক বিষয় নিয়ে হাস্যরসাত্মক ভিডিও নির্মান করে আসছেন রাব্বি । তারই ধারাবাহিকতায় “ছোট ছেলে” প্রকাশ করেন , এবং প্রচুর দর্শকনন্দিত হন ।

এতোদিন শুধু ছোট পরিসরের রসাত্মক ভিডিও নিয়ে কাজ করে এসেছেন বলে তিনি জানান । কারন প্রথম দিকে সুগঠিত কোন টিম ছিলো না তার । এখন একটি টিম তৈরি করেছেন যেখানে সম্ভবনাময়ী অনেক তরুন কাজ করছেন । রাব্বি জানান শর্টফিল্ম এবং সামাজিক সচেতনতামূলক ভিডিও নিয়েও কাজ করার প্রবল ইচ্ছে তার।

তিনি বলেন, বাইরের দেশের মতো আমাদের দেশে ইউটিউবিং পেশা হিসেবে নেওয়া যায় না। কিছুদিন আগেও আমরা এই বিষয়ে জানতামই না । তবে এখন দিন পাল্টাচ্ছে, আমরা নবাগতরা আশাবাদী। তিনি স্বপ্ন দেখেন ইউটিউবিং এর মাধ্যমে মানুষকে সুস্থ্য ধারার বিনোদন দিতে এবং ইউটিউবিং এর মাধ্যমে জনসেচতনতা মূলক কাজ করে যেতে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আলোকস্বল্পতার কারণে পরিত্যক্ত সিলেট -খুলনার ম্যাচটি

স্পোর্টস ডেস্ক :   গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর লাইভ সম্প্রচারে আলোকস্বল্পতার কারণে ...

ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাচ্ছেন ইসরাইলের নাগরিকরা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাচ্ছেন ইসরাইলের নাগরিকরা। সোমবার ...