Home | বিনোদন | হলিউড | ব্রিটেনে রিহানা, লেডি গাগা ও মাইলি সাইরাসের মতো তারকাদের অশ্লীল নৃত্য নিয়ে তোলপাড়

ব্রিটেনে রিহানা, লেডি গাগা ও মাইলি সাইরাসের মতো তারকাদের অশ্লীল নৃত্য নিয়ে তোলপাড়

rihanaবিনোদন ডেস্ক : গত মাসে নিউ ইয়র্কের ব্রুকলিন শহরের বার্কলে সেন্টারে এমটিভি’র এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে রিহানা, লেডি গাগা ও মাইলি সাইরাসের মতো তারকাদের অশ্লীল নৃত্য ও অঙ্গভঙ্গী নিয়ে তোলপাড় শুরু হয়েছে ব্রিটেনে।

 

শিক্ষাবিদরা এর তীব্র সমালোচনা করে বলছেন, মডেল ও অভিনয় জগতের এই শীর্ষ তারকাদের অতিমাত্রায় যৌন আবেদনময়ী ঐ নৃত্য আজকালকার তরুণীদের প্রতি একটি ভুল বার্তা পৌছে দেয়া হয়েছে।

 

সমালোচকরা বলছেন , এর ফলে তরুণীদের আত্মবিশ্বাস, তাদের শিক্ষার জায়গাগুলো ক্ষতিগ্রস্ত হবে এবং কর্মজীবনেও মেয়েরা পিছিয়ে পড়বে।

 

তারকাদেরকে এই নেতিবাচক মনোভাব থেকে সরে আসার আবেদন জানানো হয়েছে শিক্ষাবিদদের ঐ বক্তেব্যে।

 

ঐ দিনের ঐ অনুষ্ঠানকে ঘিরে সমালোচনার পরিপ্রেক্ষিতে শনিবার ব্রিটেনের প্রভাবশালী ট্যাবলয়েড পত্রিকা একটি প্রতিবেদন ছেপেছে এবং সেখানেই শিক্ষাবিদদের সমালোচনামূলক বক্তব্য স্থান পেয়েছে।

 

এতে বলা হয়েছে, অনুষ্ঠান দেখে মনে হচ্ছিল যেন অতিপরিচিত এবং নিজ নিজ ক্ষেত্রে শীর্ষস্থানীয় তারাকারা যেন যৌনতাই প্রদর্শন করার অসুস্থ্য প্রতিযোগিতায় লিপ্ত হয়েছেন।

 

এ প্রসঙ্গে বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের  ডিওনে টেলর বলেছেন, তারকাদের এই আচরণ অপেক্ষাকৃত তরুণ ও অনুকরণীয় মেয়েদের কাছে একটি মিশ্র বার্তা পৌঁছে দেবে।

 

মাইলি সাইরাস ও রিহানার অতি খোলামেলা নৃত্য দেখে কিশোরীরা হয়তো ভাবছে যে যৌনতা তাদের জীবনের একটি ‘অবিচ্ছেদ্দ অংশ’।

 

ফৌজদারি আইন বিশেষজ্ঞ অধ্যাপক ডিওনে টেলর বলেছেন, পপ তারকাদের এই অশ্লীল ও প্রচ- যৌন আবেদনময়ী নৃত্য আত্মবিশ্বাসী কিশোরীদের মনস্তাত্বিক জায়গাকে ধ্বংস করে দেবে।

 

এমটিভি’র এ অনুষ্ঠানটি ভিডিও আকারে ইতোমধ্যেই বাজারে ছাড়া হয়েছে এবং মাত্র ২৪ ঘণ্টায় প্রায় বসনবিহীন তারকাদের নৃত্য সম্বলিত এই ভিডিওটি  এক কোটি ৯০ লাখ মানুষ দেখে ফেলেছে।

 

রিহানার সামালাচনা করে রিপোর্টে বলা হয়েছে, তিনি আটশাট পোশাক পরিধান এবং তার বেপরোয়া অঙ্গভঙ্গী ও আচরণ অনেকেরই বিরক্তির কারণও হয়ে দাঁড়িয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৪ বছর বয়সেই কাস্টিং কাউচের পাল্লায় পড়তে হয় সারার

বিনোদন ডেস্ক:  বিখ্যাত মডেল সারা জিফ সর্বসমক্ষে নারী মডেলদের যৌন হেনস্তার কথা ...

নিলামে উঠছে পপ মহাতরকা মাইকেল জ্যাকসনের জুতা

বিনোদন ডেস্ক:  দীর্ঘ ৩৫ বছর পর নিলামে উঠছে পপ মহাতরকা মাইকেল জ্যাকসনের ...